আগামী মার্চের মধ্যে পি কে হালদারকে ফেরত দেবে ভারত

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:০২ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮

ঢাকা টাইমস ডেস্ক

জালিয়াতি করে বাংলাদেশ থেকে বিপুল অর্থ আত্মসাৎ করে পলাতক অবস্থায় ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারকে মার্চের মধ্যে ফেরত দেবে দেশটি।

বন্দি বিনিময় চুক্তির আওতায় পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে বাংলাদেশের কাছে ফেরত দেওয়া হবে। ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট—ইডি বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

এদিন দুপুরে ৪২ দিন পর পশ্চিমবঙ্গের কলকাতার ব্যাঙ্কশাল আদালতে সিবিআই স্পেশাল কোর্টে পি কে হালদার ও পাঁচ সহযোগীকে তোলা হয়। উভয়পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে সিবিআই স্পেশাল কোর্ট-৪ এর বিচারক বিদ্যুৎ কুমার রায় ৫৬ দিন পর আগামী ১৭ নভেম্বর অভিযুক্তদের ফের আদালতে হাজির করার নির্দেশ দেন।

এর আগে চলতি বছরের মে মাসে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার অশোক নগরের একটি বাড়ি থেকে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে। তাদেরকে কয়েক দফা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

পিকে হালদারসহ পাঁচ পুরুষ অভিযুক্তকে রাখা হয়েছে প্রেসিডেন্সি কারাগারে। আর একমাত্র নারী অভিযুক্তকে রাখা হয়েছে আলিপুর কেন্দ্রীয় কারাগারে। আগামী ১৭ নভেম্বর ফের আদালতে তোলা পর্যন্ত তারা কারাগারেই থাকবেন। তবে প্রয়োজনে ইডির কর্মকর্তারা কারাগারে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করতে পারবেন।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএম)