ব্যাট হাতে সাকিবের গোল্ডেন ডাক, তবু জিতেছে দল

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৬ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে গায়ানার অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে বুধবার রাতে প্রথমবার মাঠে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে রানের দেখা না পেলেও জয়ের দেখা পেয়েছে দল। শুরুতে ব্যাট করতে নেমে ১৭৮ রান তুলে সাকিবের দল। জবাবে ১৬২ রানে থামে জামাইকা তালাওয়াসের ইনিংস।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি গায়ানার। শূন্যরানে ওপেনার রহমানুল্লাহ গুরবাজ, ১৩ রানে চন্দরপল হেমরাজ, শূন্যরানে সাকিব আল হাসান, ১১ রানে শিমরন হ্যাটমায়ার, ৯ রানে রোমারিও শেফার্ড ও ২ রানে সাজঘরের পথ ধরেন গুদাকেশ মোতি।

এদিকে আপনতালে খেলে যান সাই হোপ। ৪৫ বল খেলে তুলেন ৬০ রান। আর শেষদিকে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলে ওডিয়েন স্মিথ ও কিমো পল। মাত্র ১৬ বলে ৪২ রানে স্মিথ ও ১২ বলে ২৪ রানে অপরাজিত থাকেন পল।

রান তাড়া করতে নামা জ্যামাইকার শেষ ৫ ওভারে দরকার ছিল ৬১ রান। হাতে ৬ উইকেট। এমতাবস্থায় সাকিব তার শেষ ওভারে দেন মাত্র ২ রান। তুলে নেন ফ্যাবিয়েন অ্যালেনাকে। তখনই জয়ের সুবাস পেয়ে যায় গায়ানা। কিন্তু ব্রেন্ডন কিং জমিয়ে তুলেন লড়াই। শেষ ওভারে জ্যামাইকার যখন ২০ দরকার, প্রথম বলেই ছক্কা হাঁকান কিং। ৬৪ বলে তুলে নেন সেঞ্চুরি।

কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি কিং। তৃতীয় বলে পড়েন রানআউট হওয়ার আগে তুলেন ১০৪। এরপর টানা দুই বলে আরও ২ উইকেট হারিয়ে ১৬৬ রানেই গুটিয়ে যায় জ্যামাইকা। সাকিব ৪ ওভারে ৩০ রানে নেন ১ উইকেট। ওডিয়েন স্মিথ ১.৫ ওভারে ২৬ রানে নেন ২ উইকেট।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এমএম)