‘সত্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে’

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৭

সত্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আকম মোজাম্মেল হক। বলেন, ‘আদর্শবান আইনজীবীরাই পারেন শান্তিপূর্ণ দেশ গড়ায় অবদান রাখতে। নীতি-নৈতিকতা বজায় রেখে সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাড়াতে হবে।’

বৃহস্পতিবার ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস—ইউআইটিএসের আইন বিভাগের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ‘দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরির লক্ষে উন্নত ও যুগপোযোগী শিক্ষাদানের মাধ্যমে আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় ইউআইটিএসের আইন বিভাগ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।’

ঢাকার বারিধারায় ইউআইটিসের নিজস্ব ক্যাম্পাসে শরৎকালীন সেমিস্টার ২০২২-এর নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতি শিক্ষার্থীদের সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে নতুন তালিকাভূক্ত হওয়ায় সংবর্ধনা দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে তোমাদেরই সোনার গড়তে হবে।’ তিনি নবীন ও বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে নতুন তালিকাভূক্ত বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

ইউআইটিসের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

অনুষ্ঠানে আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী, থার্ড ওয়ার্ল্ড একাডেমি অব সায়েন্সেসের ফেলো, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ শমশের আলী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এডভোকেট মো. আজমত উল্লা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক মহাব্যাবস্থাপক এম এ লতিফ, শওকত হোসেন এবং সুপ্রীমকোর্টের আইনজীবী ও ইউআইটিএসের আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া অতিথি ছিলেন।

আইন বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইকবাল হাছানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফসহ অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গৃহিত কর্মসূচি

ইডেন কলেজ নিয়ে বাজে অভিজ্ঞতা জানালেন সাবেক ছাত্রী

ইডেনের ১৬ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনের ঘোষণা

কী হচ্ছে ইডেনে?

ইডেনে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, বহিষ্কার ১৬ নেতাকর্মী

ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদক ক্যাম্পাস ছাড়া, একাংশের আনন্দ মিছিল

রাতের আঁধারে বিশ্ববিদ্যালয়ের নামে বিকৃতি

আন্তঃবিশ্ববিদ্যালয় সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতায় জাতীয় বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

ইডেন কলেজ ছাত্রলীগে সংঘর্ষ, আহত অন্তত ১০

ডুজার সেরা রিপোর্টারের পুরস্কার পেলেন আসিফ ও আমজাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :