বরকত উল্লাহ বুলুর ওপর হামলা: ১৭ জনের নামে আদালতে মামলা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১২:২৬

কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর ওপর অতর্কিত হামলার ঘটনায় আদালতে মামলা করা হয়েছে। এ মামলায় ১৭ জনের নাম উল্লেখসহ মোট ২০ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার লাকসাম পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির আহম্মেদ বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলাদলতে এ মামলা দায়ের করেন। পরে আদালত মামলাটি তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে বুলু সস্ত্রীক হামলার শিকার হন।

এতে বলা হয়, নোয়াখালী থেকে ফেরার পথে বিপুলাসার বাজার এলাকার একটি হোটেলে যাত্রাবিরতি দিলে মামলার বাদী মনির আহম্মেদসহ বিএনপির নেতাকর্মীরা তার সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় বিপুলাসার এলাকার মো. সাফায়েত হোসেন, আতাউর রহমান শিপন, বাবু, রুবেল হোসেন, তাজুল ইসলাম, সাজু আহম্মেদ, সাইফুল ইসলাম, হুমায়ুন কবিরসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ ঘটনায় বুলু তার স্ত্রী, গাড়ি চালক এবং স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৭-৮ জন আহত হন। হামলাকারীরা বুলুর পরিবারের সদস্যদের স্বর্ণালংকারও লুট করে নেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়।

প্রসঙ্গত, শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১২টায় বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রী শামীমা বরকত লাকীকে ঢাকায় আনা হয়। পরে তাদের রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়৷

কুমিল্লা পিবিআইর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, এ বিষয়ে মামলার কপি হাতে পেলে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :