ফাইনাল খেলার আগেই বিএনপির পা ভেঙে যাবে: আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৪

ফাইনাল খেলার আগেই বিএনপির পা ভেঙে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

রাজধানীর কাকরাইল ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে শুক্রবার বিকালে এক প্রতিবাদে সমাবেশ ও আলোচনা সভায় একথা বলেন তিনি। বিএনপির সরকারবিরোধী আন্দোলনের প্রেক্ষিতে এই প্রতিবাদ সভার আয়োজন করে কেন্দ্রীয় ১৪ দল।

বর্তমান সময়ের চেয়ে পাকিস্তান আমলে বাংলাদেশের অবস্থা ভালো ছিল— বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে আমির হোসেন আমু বলেন, বিএনপির আন্দোলনের মূল লক্ষ্য হলো দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে ক্ষমতার অদলবদল করে আগের মতো ক্ষমতায় যাওয়া যায় কি-না সেটার হিসাব নিকাশ। সে হিসেবে অনেক পানি,পদ্মা, মেঘনায় গভীর পানি গড়িয়েছে।

তিনি বলেন, আজকে এদেশের মানুষ হারে হারে টের পাচ্ছেন পাকিস্তানিদের কাছে থেকে কেন আমরা মুক্ত হয়েছিলাম। তাদের শাসন ও শোষণ নিপীড়নকে নিষ্ক্রিয় করার জন্য। কিন্তু যারা বাংলাদেশের মুক্তিযুদ্ধকে মেনে নিতে পারেনি। সেই পাকিস্তানের প্রেতাত্মারা ও তথাকথিত রাজনৈতিক দলের নেতারাই পাকিস্তানের প্রংশসা করে।

আমু বলেন, তারপর তারা আবার ফাইনাল খেলতে চায়। কিন্তু ফাইনাল খেলার আগেই বিএনপির পা ভেঙে যাবে। কিন্তু তারা এটা তারা মানতে পারে না।

‘ফাইনাল খেলার আগে লিগ খেলতে হয়, লিগ খেলতে খেলতে বিএনপির পা থাকবে না, ফাইনালে আর আসতে পারবে না’—যোগ করেন তিনি।

আওয়ামী লীগের এই প্রবীন নেতা বলেন, বিএনপি একেক সময় একেক কথা বলে। তাদের কথার কেনো ভিত্তি নাই। বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার আসবে না।

আওয়ামী লীগ কোনো নৈরাজ্য চায় না উল্লেখ করে আমু বলেন, আওয়ামী লীগের কোনো নৈরাজ্য বিশৃঙ্খলা চায় না। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণের জানমাল রক্ষায় করতে আমরা প্রতিহত করবে। গণতন্ত্র পন্থায় আমরা মাঠে আছি জনগণের জীবন রক্ষায় আমরা মাঠে আছি। বিশৃঙ্খলা করলে কেউ ছাড় পাবে না।

এসময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ওয়াকার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশন সভাপতি নজিবুর বশর মাইজভান্ডারিসহ অনেকেই।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :