সম্মেলনে বিশৃঙ্খলা: ঢাকা দক্ষিণ আ.লীগের সম্পাদক হুমায়ুনকে শোকজ

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২২, ২১:২১ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সম্মেলনে নেতাকর্মীদের গালাগালি ও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির হওয়ার অভিযোগ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে শোকজ করেছে আওয়ামী লীগ।

দলের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক শুক্রবার তাকে শোকজ করা হয়।

বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তরসম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, তাকে ১৫ দিনের মধ্যে দিতে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

গত মঙ্গলবার লালবাগ থানা আওয়ামী লীগ এবং ২৩,২৪,২৫,২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত অন্তত পাঁচবার মারামারিতে জড়ান নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীদের নিয়ন্ত্রণে অকথ্য ভাষায় গালাগালি করেন হুমায়ুন কবির। 

সম্মেলনের শুরুতে স্থানীয় সংসদ সদস্য হাজি মো. সেলিমের সমর্থকদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে মারামারি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এদিকে আজ শুক্রবার চকবাজার থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় কেন্দ্রীয় নেতারা কেউ উপস্থিতি হননি। এরপরই হুমায়ূন কবিরকে শোকজ করার খবর এল।

এই সম্মেলনে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সংগঠক বিএম মোজাম্মেল হক, আইন বিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরু, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্য নির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ। 

শোকজের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ঢাকা টাইমসকে বলেন, আমি শোকজের চিঠি এখনো পাইনি। হয়ত পেয়ে যাব। এদিকে আজ চকবাজার থানা আওয়ামী লীগের কোনো সম্মেলন ছিল না বলে দাবি করে তিনি বলেন, আজ আমাদের কোনো সম্মেলন ছিল না। প্রতিবাদ সভা ছিল। সভায় কোনো বিশৃঙ্খলা হয়নি।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/জেএ/ইএস