বিশ্বজয়ী হাফেজ তাকরীম বন্দনায় এবার অভিনেত্রী শাওন

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:২৯ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৩০

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীম। সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ৪২তম আসরে তৃতীয় স্থান অধিকার করেছে সে। তাকে নিয়ে গর্বিত গোটা দেশ। গর্ব ও ভালোবাসার কথা জানিয়েছে মুশফিকুর রহিম ও রুবেল হোসেনের মতো তারকা ক্রিকেটাররাও। সেই তালিকায় এবার যুক্ত হলো অভিনেত্রী-গায়িকা মেহের আফরোজ শাওনের নামটিও।

নিজের ফেসবুকে তাকরীমের একটি ছবি পোস্ট করে শাওন লিখেছেন, ‘বাংলাদেশি কোরআনে হাফেজ সালেহ আহমদ তাকরীমের বিশ্বজয়। তাকরীম ২০২২ সালে পবিত্র মক্কায় অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১১১টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনে।  ছোট্ট তাকরীমের জন্য অভিনন্দন-ভালোবাসা।’

এর আগে শুক্রবার ‘মিস্টার ডিপেনডেবল’ খ্যাত বাংলাদেশি উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম তার ফেসবুক পোস্টে তাকরীমের উদ্দেশ্যে লেখেন, ‘মাশাআল্লাহ্, আলহামদুলিল্লাহ। তোমাকে নিয়ে গর্বিত ছোট ভাই। দয়া করে আমাদের জন্য দোয়া করো।’

এদিকে, বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে অভিবাদন জানাচ্ছেন দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গও। সামাজিক যোগাযোগ মাধ্যম মেতেছে তাকরীম বন্ধনায়। এই ক্ষুদে হাফেজের প্রশংসায় পঞ্চমুখ জনপ্রিয় ইসলামি চিন্তাবিদ মাওলানা মিজানুর রহমান আজহারীও।

প্রসঙ্গত, বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ৪২তম আসরে অংশ নেয়। সেখানে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের তাকরীম। তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

হাফেজ সালেহ আহমদ তাকরীম রাজধানীর মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী, ঢাকা মাদ্রাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

এর আগে লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমাদ তাকরীম সপ্তম স্থান অর্জন করে। পাশাপাশি সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করে।

এছাড়া গত ২২ মে আন্তর্জাতিক কিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হয় তাকরীম।

এর আগে তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তাকরীম বিশ্বে প্রথম স্থান অর্জন করে বাংলাদেশের লাল-সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করেন। ২০২০ সালের রমজানে বাংলাভিশনে আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায়ও বিজয়ী হয় তাকরীম।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এএইচ)