থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪০ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে থাইল্যান্ডের মেয়েদের ১১ রানে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান করে টাইগ্রেসরা। জবাবে ব্যাট করতে নেমে ১০২ রানে থেমেছে থাই মেয়েদের ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান থাইল্যান্ডের দলনেতা নারুইমোল চাওয়াই। টস হেরে ব্যাট করতে নেমে অনেকটা ধীর গতিতে ব্যাট করতে থাকেন বাংলাদেশের ব্যাটার। ১৭ বলে ১১ রানে আউট হন ওপেনার ফারজানা হক। আরেক ওপেনার মুর্শিদা খাতুন আউট হন ৩৫ বলে ২৬ রানে।

এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ও টাইগ্রেস দলনেতা নিগার সুলতানা জ্যোতির ব্যাট থেকে এসেছে ১৭ রান। আর শবনম মোস্তারি করেন ৬ রান। শেষদিকে ব্যাট হাতে মাত্র ৩ ওভারে ৩২ রান তুলেন রুমানা-রিতুমনি জুটি। শেষ বলে আউট হওয়ার আগে ১০ বলে ১৭ রান করেন রিতু। আর ২৪ বলে ২৮ রানে অপরাজিত থাকেন রুমানা।

রান তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে থাইল্যান্ড। ইনিংসের পাঁচ ওভারেই মাত্র ১৩ রানে ফিরে যান প্রথম তিন ব্যাটার। চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে ৩২ রান যোগ করেন নারুমল চাওয়াই ও নাত্থাকাম চান্থাম। অধিনায়ক নারুমল আউট হন ১২ রানে। এদিকে সোনারিন টিপোচকে নিয়ে শেষ চেষ্টা চালান চান্থাম। কিন্তু পারেননি।

কিন্তু ব্যক্তিগত ফিফটির বাইরে আর কিছুই পাননি। চারটি চার ও তিনটি ছয়ের মারে ৫১ বলে করেন ৬৪ রান। আর ৬ উইকেটে ১০২ রান করে থাইল্যান্ড।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :