আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটার পোলোতে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন ঢাবি

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:০০ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটার পোলো প্রতিযোগিতার এবারের আসরেও নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল ঢাকা বিশ্ববিশ্বদ্যালয় ওয়াটার পোলো দল। শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ৬-৩ গোল ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাবির ওয়াটার পোলো দল। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাঁতার ও ওয়াটারপোলো কমিটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ শাইখ ইমতিয়াজ-এর সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার স্বাগত বক্তব্য রাখেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ চ্যাম্পিয়ন ও রানার আপ দলসহ অংশগ্রহণকারী দলসমূহকে আন্তরিক অভিনন্দন জানান।

গেল বছরে দুর্দান্ত ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ওয়াটার পোলো দল। এবারও লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন হওয়ার। সেই আশায় বুক বেঁধে প্রতিযোগিতায় অংশ নিয়ে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে বরিশাল বিশ্ববিদ্যালয়কে রীতিমতো উড়িয়ে দেয় ঢাবি। এই ম্যাচে তাদের জয় আসে ১৪-০ গোলের বিশাল ব্যবধানে।

সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে পায় ঢাকা বিশ্ববিদ্যালয় দল। এখানেই দেখিয়ে দাপুটে পারফরম্যান্স। সেরা চারের লড়াইয়ে ৮-২ গোল ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় ফাইনালে উঠে ঢাবি। তবে ফাইনালের টিকিট কেটেই থেমে যায়নি ঢাবি দলের খেলোয়াড়েরা। ফাইনালে ৬-৩ গোল ব্যবধানে হারিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে। আর তাতেই অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল অংশগ্রহণ করছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)