স্বপ্না-সোহাগীকে সংবর্ধনা দেবে জেলা প্রশাসন

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩১

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নীরেণ চন্দ্র রায়ের মেয়ে স্বপ্না রাণী রায় ও গুলজার কিস্কোর মেয়ে সোহাগী কিস্কো। তারা দুজনে বাংলাদেশ নারী ফুটবল দলের সদস্য। সম্প্রতি নেপালকে হারিয়ে সাফ চাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

নারী ফুটবল দলের ঐতিহাসিক জয়ে দেশের পাশাপাশি জেলাজুড়ে আনন্দের বন্যা বইছে। স্বপ্না ও সোহাগীর গ্রামজুড়ে চলছে মিষ্টি বিতরণ ও আনন্দ উল্লাস। তাদের এ কৃতিত্বে জেলার দুই খেলোয়াড়কে সম্মানিত করার সিদ্ধান্ত  গ্রহণ করেছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসন। বাসায় এলেই তাদের সংবর্ধনার আয়োজন করবেন তারা।

স্বপ্না ও সোহাগী দুজনে রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমির খেলোয়াড় ছিলেন। তাদের দুজনের শুরুটা হয়েছিল রাঙ্গাটুঙ্গি মাঠ থেকে।

রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমির কর্ণধার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম জানান, স্বপ্না ও সোহাগী দুজনে অনেক নিম্নবিত্ত পরিবার থেকে উঠে এসেছে। তাদের পারিবারিক অবস্থা এখনো অস্বচ্ছল। স্বপ্নার বাবা এখনো অনেক অসুস্থ। সব বাধাকে হার মানিয়ে তারা আজ দেশের হয়ে খেলছেন। দেশের মানকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সেই সাথে জেলার সুনাম অর্জন করাতে সহযোগিতা করছেন। রাঙ্গাটুঙ্গি ফুটবল মাঠে তাদের যাত্রা শুরু। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি এখান থেকে ভালো মানের নারী ফুটবল খেলোয়াড় তৈরি করার। সকলে আমাদের পাশে থাকবেন বলে আমি আশা রাখছি।

স্বপ্না ও সোহাগীকে সাধুবাদ জানিয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, দুজনে আমাদের জেলার কৃতি সন্তান। তাদের জন্য আমরা সকলে গর্বিত। জেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে সাথে নিয়ে তাদের সম্মানিত করা হবে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)