পঞ্চগড়ের ঢাবি পড়ুয়াদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ২০:০৯

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত পঞ্চগড়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়ের (ডিইউসেপ) ২০২২-২৩ এর কার্যকরী পরিষদের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। শনিবার সংগঠনটির সভাপতি রিফা জাকিয়া ও সাধারণ সম্পাদক দীপম সাহার স্বাক্ষরে এই কমিটি ঘোষণা করা হয়।

এর আগে গত ২২ এপ্রিল দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিফা জাকিয়া এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দীপম সাহাকে সাধারণ সম্পাদক করে সাত সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির বাকি সদস্যবৃন্দ হলেন-

সিনিয়র সহ সভাপতি হিসেবে মহিরুল ইসলাম, সহ-সভাপতি হিসেবে ইবনে ফারুক, আলপনা আক্তার(১৬-১৭), মাহমুদ নিশাত মুন্না, ধনেশ্বর রায়, হরিশ চন্দ্র দেব সিংহ, আহমেদ সুজন, তামান্না পারভীন ও চৈতন্য চন্দ্র রায়। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মাসুদ রানা, শ্যামল রায় (১৭-১৮), তপন রায়, মাসুদ রহমান,রতন মাহমুদ, দুলাল চন্দ্র সিংহ ও দেবলীনা চন্দ দৈবী। সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ বাবুল হোসেন, এম এইচ সিফাত, উৎপল চন্দ্র রায় (১৮-১৯), মারুফ আল মুকিত ও আরিফুজ্জামান বাবু। দপ্তর সম্পাদক হিসেবে শ্যামল রায়, উপ দপ্তর সম্পাদক হিসেবে আসলাম আলী ও জাকিরুল ইসলাম মাসুদ। প্রচার সম্পাদক হিসেবে মো: রাফিউজ্জামান লাবীব, উপ-প্রচার সম্পাদক হিসেবে রাকেশ রায় ও লক্ষ্মীকান্ত রায়। অর্থ সম্পাদক হিসেবে মাসুদ পারভেজ, উপ-অর্থ সম্পাদক হিসেবে মিঠুন চন্দ্র বর্মণ ও শাহিনুর ইসলাম শাহিন। সাহিত্য সম্পাদক হিসেবে ছত্রমোহন রায় সুইট, উপ সাহিত্য সম্পাদক হিসেবে রতন চন্দ্র রায়, রিফা তাসনিম শতাব্দী।

এছাড়াও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে নিশাত তাসনিম, উপ সাংস্কৃতিক সম্পাদক হিসেবে ফরহাদ ফাহিম ও মোঃ রাসেল ইসলাম। গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে আবির হাসান, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে মাহবুবুর রহমান সবুজ ও রুপক সাহা। আইন সম্পাদক আসমাউল হুসনা শিমু, উপ-আইন সম্পাদক ইমরান হোসেন ও আলমগীর হোসেন। সমাজসেবা সম্পাদক হিসেবে শিহাব মাহমুদ উপ-সমাজসেবা সম্পাদক হিসেবে পারভেজ রহমান ও নাহিদ হাসান। ক্রিড়া সম্পাদক হিসেবে রাকিবুল আহসান, উপ ক্রিড়া সম্পাদক হিসেবে ইয়াকুব আলী ও রঞ্জু হোসেন। প্রশিক্ষণ সম্পাদক হিসেবে নুসরাত জামান নিতু, উপ-প্রশিক্ষণ সম্পাদক হিসেবে লিখন রায় ও শামসুন্নাহার শাম্মী, আপ্যায়ন সম্পাদক হিসেবে মোঃ মোশাররফ হোসেন, উপ-আপ্যায়ন সম্পাদক হিসেবে আল্পনা আক্তার ও জুলহাস কবির।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হিসেবে রেশমী সামিহা রিমি, উপ- কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হিসেবে শাহ মোঃ ফিরোজ ও উজ্জ্ল চন্দ্র রায়। বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক হিসেবে সুজন চন্দ্র রায়, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক হিসেবে আরিফুল ইসলাম ও ডি এম ফুয়াদ হাসান। শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে লবাব উদ্দীন, উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে সামসাদ ইয়াসমীন শাম্মী ও আবু বকর সিদ্দিক। মানবসম্পদ উন্নয়ন সম্পাদক মেহেদি হাসান সোহান, উপ- মানবসম্পদ উন্নয়ন সম্পাদক হিসেবে অভিরঞ্জন বর্মন ও রাশেদ কাওসার মুসা। ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক বিপ্লব বর্মণ, উপ-ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ও লিটন কুমার। এছাড়াও সদস্য হিসেবে শিশির ইসলাম, কামনুন্নাহার কাকলি,অনিমা দাস,  রেজোয়ানা কানিজ মনি, শেফালী রায়, মোঃ বিপ্লব, বিক্রম অধিকারী, নিশান রায়,গাদ্দাফি আল মাহফুজ ও উৎপল রায়।

উল্লেখ্য, ২০০২ সালে আলোকিত পঞ্চগড় গড়ার প্রত্যয়ে সংগঠনটির (ডিউসেপ) যাত্রা শুরু হয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসকে)