ভাইয়ের মতো রাজপথে থাকব, প্রয়োজনে গুলি খাব: নিহত শাওনের বড় ভাই

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ২০:২৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের গুলিতে নিহত শাওন হত্যার বিচার চেয়ে তার বড় ভাই ফরহাদ বলেন, আমার ভাই শাওন হত্যার বিচার চাই আমি। আমিও আপনাদের আন্দোলনে সামনে থাকতে চাই। আপনারা কি আমাকে রাখবেন? আমি আমার ভাইয়ের মতো রাজপথে আন্দোলন করব। প্রয়োজনে যদি দুটি গুলি খেতে হয় তারপরও আমি শহীদ হবো। আমার ভাইয়ের কী অপরাধ ছিল? এ প্রশ্নের উত্তর কে দেবে?

শনিবার বিকালে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জেলা যুবদল নেতা শাওন প্রধানসহ মুন্সিগঞ্জ ও ভোলায় পুলিশের গুলিতে নিহত এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের আযোজন করা হয়।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সদস্য আজহারুল ইসলাম মান্নান, সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব টিপু, জেলা বিএনপির সদস্য মাশকুল ইসলাম রাজিব, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনিসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, মহিলা দল ও শ্রমিক দলের নেতাকর্মী ও অঙ্গ সংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এআর)