নোয়াখালীতে অদিতা হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৫

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অদিতা (১৪) হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও শোক র‌্যালি করেছে তার সহপাঠীরা। র‌্যালিতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াখালী জিলা স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।

শনিবার দুপুর দেড়টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাব, জেলা প্রশাসক, পুলিশ সুপারের কার্যালয় ও সুধারাম মডেল থানার সামনে অবস্থান নিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা।

এর আগে শুক্রবার সন্ধ্যায় প্রধান অভিযুক্ত রনির ৩ দিনের রিমান্ড মঞ্জুর শেষে তাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শনিবার দুপুরে অদিতার বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ র‌্যালি বের হয়ে প্রথমে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নেয়। পর্যায়ক্রমে অন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পৃথক পৃথক র‌্যালি ওই স্থানে এসে মিলিত হয়। পরে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে বিশাল একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি থেকে তার সহপাঠীরা অদিতা হত্যায় অভিযুক্তের শাস্তি দাবি করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আকরামুল হাসান বলেন, আটককৃত চারজনের মধ্যে দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের মধ্যে প্রধান অভিযুক্ত রনিকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে। রনি রিমান্ডে কিছু তথ্য দিয়েছে, দ্রুত সময়ের মধ্যে এ ঘটনার আপডেট গণমাধ্যমকে জানানো হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নোয়াখালী পৌরসভার লক্ষ্মী নারয়ণপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে অদিতার হাত-পা ও গলাকাটা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ৪ জনকে আটক করে। যার মধ্যে দুজনকে শিক্ষার্থীর মায়ের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। যার মধ্যে রনি ৩দিনের রিমান্ডে রয়েছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)