খুলনায় ডাকাতির মালামালসহ আটক ৬

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২২, ২২:২০

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস

খুলনায় র‌্যাবের হাতে রামপাল বিদ্যূৎ কেন্দ্রের সরকারি বিভিন্ন মালামালসহ কবির ডাকাত ও তার সহযোগী ৫ ডাকাতকে আটক করেছে র‌্যাব ৬। শনিবার ভোরে খুলনা জেলার বটিয়াঘাটা থানার কাতিয়ানাংলার মেসার্স রিমন ট্রেডার্স নামক রাইস মিলের দক্ষিণ পাশে কাতিয়ানাংলা সুইজ গেট থেকে তাদের আটক করা হয়।

আটককৃত ডাকাত সদস্যরা হলেন- কবির শেখ (৪২), বাবু শেখ (২৬), জাবের শেখ (২৫), মহসিন গাজী (২৪), সাং-খলিসা, মিকাইল শেখ (২২), আবু হুরাইরা মোল্লা (২৪)। এসময়ে তাদের কাছে ডাকাতি মালামাল উদ্ধার করা হয়।

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভি লিফটারস কোম্পানির প্রায় ১২২০ কেজি ২৯টি লোহার পাইপ। যার অনুমানিক বাজার মূল্য (ছয় লক্ষ টাকা)। এছাড়া চোরাইকাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত নৌকা ১টি, পলাতক আসামির ফেলে যাওয়া ১টি মোটরসাইকেল, ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, কবির শেখ ওরফে কবির ডাকাত বিভিন্ন সময় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রয়োজনীয় মালামাল লুটতরাজ কার্যক্রম চালিয়ে আসছিল। সে একটি শক্তিশালী সিন্ডিকেট পরিচালনা করে আসছিল। কবির শেখ ওরফে কবির ডাকাতের বিরুদ্ধে সর্বমোট ১৪টি মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র মামলা ৩টি, গণধর্ষণ মামলা ১টি, হত্যাচেষ্টা মামলা ৫টি, চুরি মামলা ৩টি উল্লেখযোগ্য।

এই ‘কবির ডাকাত’ দাকোপ, রামপাল ও বটিয়াঘাটা এলাকায় ক্রাসের রাজত্ব কায়েম করে আসছিল। র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল শনিবার ভোরে খুলনা জেলার বটিয়াঘাটা থানার কাতিয়ানাংলার মেসার্স রিমন ট্রেডার্স নামক রাইস মিলের দক্ষিণ পাশে কাতিয়ানাংলা সুইজ গেট থেকে তাদের আটক করে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)