বৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে শিশুর চিঠি, সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ইউএনও

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ০০:২৭

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

প্রধানমন্ত্রী বরাবর চিঠি লিখেছে রাজশাহীর শিশু জুনাইদ সিদ্দিক। সম্প্রতি তার উপবৃত্তির টাকা অন্য কেউ তুলে নেওয়ায় প্রধানমন্ত্রীকে এই চিঠি লিখেছে শিশুটি।

এমন একটি চিঠি ফেসবুকে শনিবার দুপুরে ভাইরাল হয়। জানতে পরে দ্রুত ওই শিশুর পরিবারের সাথে যোগাযোগ করেন রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা।

প্রধানমন্ত্রীকে চিঠি লেখা জুনাইদ সিদ্দিক রাজশাহীর দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। তার বাবা পেশায় রিকশাচালক।

চিঠিতে শিশুটি লিখেছে, ‘আমার উপবৃত্তির টাকা আমি এখনও পাইনি। বাবা বলেছিল, উপবৃত্তির টাকা পেলে স্কুলব্যাগ আর ছাতা কিনে দিবে। কিন্তু তা আর হলো না। স্যারদের মাধ্যমে জানতে পারলাম, কেউ আমার টাকা তুলে নিয়েছে। প্রতিদিন আমাকে ছেঁড়া স্কুলব্যাগ আর ভাঙ্গা ছাতা নিয়ে স্কুলে যেতে হয়। তাতে আমার কোনো দুঃখ নেই। এরপর যেন এমনটি না হয় এটাই দাবি।’

এ বিষয়ে তেবিলা সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফির উদ্দিন বলেন, জুনাইদের বাড়ি দুর্গাপুর উপজেলার রঘুনাথপুর এলাকায়। তার সাথে আমার কথা হয়েছে। সে টাকা না পেয়ে এমনটি করেছে। আসলে তার বাবা একজন রিকশাচালক। অর্থনৈতিক সংকটের কারণে তিনি ছেলেকে নতুন ব্যাগ আর ছাতা কিনে দিতে পারেন না। ছেলেকে বলেছিল, বৃত্তির এই টাকা দিয়ে নতুন একটি ব্যাগ ও ছাতা কিনে দেবে। কিন্তু কেউ তাদের টাকা তুলে নেওয়ায় সেটি আর হয়নি।

দুর্গাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোখলেসুর রহমান গণমাধ্যমকে বলেন, বিষয়টি জানার পর ইউএনও মহোদয়কে জানানো হয়। সম্ভবত অ্যাকাউন্ট হ্যাক করে তার বৃত্তির টাকা প্রতারক চক্র ছিনিয়ে নিয়েছে।

তাৎক্ষণিকভাবে ওই শিশুর পরিবারকে উপজেলায় ডাকা হয়। পরে তাকে শিক্ষা উপকরণ হিসেবে স্কুলব্যাগ, ছাতা, খাতা, কলম পেন্সিল বক্স উপহার দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমার ও জেলা প্রশাসক মহোদয়ের নজরে আসে। আমরা জানার পরই শিশুর পরিবারের সাথে যোগাযোগ করে উপজেলায় ডাকি। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ব্যাগ, ছাতা, খাতা, কলম পেন্সিল বক্স উপহার দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এলএ)