জমকালো আয়োজনে ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস’র বর্ষপূর্তি উৎসব

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৯ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জমকালো আয়োজনের মধ্যদিয়ে ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা ও বর্ষপূর্তি উৎসব-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে পারিবারিক মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সমিতির বিভিন্ন ক্যাডারের কর্মকর্তা এবং পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। উৎসব উপলক্ষে ‘ত্রিমাত্রিক স্বপ্নসম্ভার’ শিরোনামে স্মরণিকা উন্মোচন করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউটের মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি শিকদার, ঢাকা নৌ পুলিশের পুলিশ সুপার- এসপি গৌতম কুমার বিশ্বাস, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আল-মামুন, ঢাকার জেলা যুগ্ম ও দায়রা জজ মো. ফাহিম ফয়সাল, লে. কর্নেল আব্দুল্লাহ আল-মামুন, বিসিএস লাইভস্টক অ্যাসোসিয়েশননের মহাসচিব ডা. মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

সংগঠনটির পাঁচ বছরপূর্তিতে সমিতির সব সদস্য দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও শুভাকাঙ্খীদের অভিনন্দন জানানোর পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সার্বিক সহযোগিতার আহ্বান জানান। সরকারের সিভিল সার্ভিসের অনেক অভিজ্ঞ এবং দক্ষ কর্মকর্তাদের সু-পরামর্শ ও অনুপ্রেরণা সমিতির সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধসহ কর্মস্পৃহা ও মনোবল বৃদ্ধি করেছে।

অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা সংগঠনের বর্ষপূতিতে সমিতির সকল সদস্যসহ পরিবারের সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।পাশাপাশি সমিতির বিগত পাঁচ বছরের সফল কার্যক্রমের বিষয়ে অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা ভূয়সী প্রশংসা করেন এবং বিভিন্ন দিক-নির্দেশামূলক বক্তব্য দেন।

উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, স্বপ্ন ও বাস্তবতার মেলবন্ধনই জীবন। 'ত্রিমাত্রিক-৩০ বিসিএস' প্রতিষ্ঠা থেকেই সমাজের জন্য কিছু করার উদ্যোমী মনোভাব প্রকাশ করে আসছে। পাশাপাশি স্বপ্ন বাস্তবায়নে সদস্যদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি ও একতার নিদর্শন বজায় রেখে সমবায় কার্যক্রম শক্তিশালী করতে গত পাঁচ বছর নানান সামাজিক ও মানবিক উদ্যোগ গ্রহণ করেছে। দেশ ও জাতির উন্নয়নে ত্রিমাত্রিক-৩০ বিসিএস অদম্য গতিতে এগিয়ে যাবে সবসময়।

প্রসঙ্গত, ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড একটি সংবিধিবদ্ধ সংস্থা ও পেশাজীবী সমবায় সমিতি। বিশেষ বৈশিষ্ট্যের অধিকারী এ সমিতি ৩০তম বিসিএস ব্যাচে যোগদানকারী বিভিন্ন ক্যাডারের একঝাঁক নবীন ও প্রাণবন্ত কর্মকর্তাদের আন্তরিক প্রচেষ্টায় ২০১৭ সালে নিবন্ধন পায়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসএস/এলএ)