শাসন করায় শিক্ষককে ছাত্রের তিন রাউন্ড গুলি!

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০৫ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৭

ঢাকা টাইমস ডেস্ক

ক্লাসে ধমক দিয়েছিলেন শিক্ষক। স্কুলের বাইরে বের হতেই বন্দুক উঁচিয়ে সেই শিক্ষককেই তাড়া করল ছাত্র। তারপর শিক্ষকের মাথা ও বুক লক্ষ্য করে পর পর তিন তিনটি গুলি। কিন্তু অনভ্যস্ত হাতে বন্দুকের নিশানা গেল নড়ে। গুলি খেয়েও প্রাণে বাঁচলেন শিক্ষক। শনিবার ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের সীতাপুরে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সীতাপুরের একটি স্কুলে গোলমাল করার জন্য দশম শ্রেণির এক ছাত্রকে বকুনি দিয়েছিলেন ওই স্কুলের প্রধান শিক্ষক। ক্লাসের মধ্যে বকুনি হজম করলেও স্কুল থেকে বেরিয়েই ওই শিক্ষককে তাড়া করে ছাত্রটি। হাতে দেশি বন্দুক। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে গোটা ঘটনা।

সিসিটিভির ভিডিওতে দেখা যায়, শিক্ষক দৌড়াচ্ছেন, পেছনে দেশি বন্দুক হাতে ছাত্র। শিক্ষককে নিশানা করে পরপর তিন বার গুলি চালায় ছাত্রটি। কিন্তু তিন বারই লক্ষ্যভ্রষ্ট হয় গুলি। পালাতে গিয়ে আশপাশের লোকেরা তাকে ধরে ফেলেন। ছিনিয়ে নেওয়া হয় বন্দুক।

গুলিবিদ্ধ শিক্ষককে লখনউয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বিপদমুক্ত বলে হাসপাতাল সূত্রে খবর। হাসপাতালের বিছানায় শুয়ে ওই শিক্ষক জানিয়েছেন, ওই পড়ুয়া যে বকুনি খেয়ে এমন কাণ্ড ঘটাবে, তা ঘুণাক্ষরেও ভাবতে পারেননি তিনি।

এদিকে ঘটনার পর পলাতক ওই ছাত্র এবং তার পরিবারও। পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। দশম শ্রেণির পড়ুয়া হাতে বন্দুক পেল কী করে তাও ভাবাচ্ছে পুলিশকে। অভিযুক্ত ওই ছাত্রের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এএইচ)