মাদ্রাসার গাছ কেটে ভাগাভাগি, প্রতিবাদ করায় মারধরের অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৮

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিনশিরা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার গাছ কেটে ভাগাভাগি করে নেওয়াসহ স্থানীয় এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছে পরিচালনা কমিটির বিরুদ্ধে।

সম্প্রতি এ ঘটনায় কমিটির সাধারণ সম্পাদক মজিদের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছেন বিনশিরা গ্রামের রুবেল হোসেন নামে এক ব্যক্তি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।

স্থানীয়রা জানান, মাদ্রাসার মাঠে থাকা দুটি রেইনট্রি গাছ কেটে একটি আকবর হোসেন নামে একজনকে দেওয়া হয়। অপরটি মাদ্রাসা পরিচালনা কমিটি বিক্রি করেছে। কোনো নিয়মের তোয়াক্কা না করেই গাছগুলো কেটে নেওয়া হয়েছে। দীর্ঘদিন এ মাদ্রাসায় দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি।

কমিটির সাধারণ সম্পাদক মজিদ বলেন, কথা কাটাকাটি হয়েছে তবে মারধর করিনি।

পরিচালনা কমিটির সভাপতি মোফাজ্জল হোসেন বলেন, ১৯৯২ সালে আকবর হোসেন মাদ্রাসায় গাছগুলো রোপণ করেন। পর্যায়ক্রমে একাধিবার গাছ কেটে বিক্রি করা হয়েছে। আকবর হোসেন যেহেতু গাছগুলো রোপণ করেছেন তাই তিনি একটি গাছের দাবি করেন। পরে কমিটির সদস্যদের সম্মতিতে আকবরকে একটি গাছ দেওয়া হয়। অন্য গাছটি আমরা বিক্রি করে দিয়েছি।

পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বরমান হোসেন বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :