রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তার বাইক বুলেট ৩৫০

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:২২

বাজারে অনেক কোম্পানির বাইক রয়েছে, কিন্তু রয়াল এনফিল্ডের স্থান একটু রাজকীয়ই বটে। সকলের পছন্দের কাছে এই রয়াল এনফিল্ড একটু এগিয়েই থাকে। অনেক বাইকারদের কাছে স্বপ্নের বাইক রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০। ডিজাইনের দিক থেকে নতুন এই বাইকটি অনেকটা কাওয়াসাকির মতো। এই বাইকে রয়েছে গোলাকার হেডল্যাম্প ও মিরর। কাওয়াসাকি বাইকের তুলনায় এই বাইকটির দাম সাধারণ মধ্যবিত্তের হাতের নাগালে।

রয়্যাল এনফিল্ডের বুলেট ৩৫০ একটি ক্রুজার বাইক। এটি ৩টি ভেরিয়েন্ট এবং ৬টি রঙে পাওয়া যাচ্ছে। রয়্যাল এনফিল্ডের বুলেট ৩৫০ বাইকটিতে ৩৪৬ সিসি বিএস৬ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১৯.১ বিএইচপি শক্তি এবং ২৮ এনএম টর্ক উৎপন্ন করে।

সামনের ডিস্ক এবং পিছনের ড্রাম ব্রেক সহ, রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ অ্যান্টি-লকিং ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বুলেট ৩৫০ বাইকটির ওজন ১৯১ কেজি এবং ফুয়েল ট্যাঙ্ক ধারণক্ষমতা ১৩.৫ লিটার।

বুলেট ৩৫০ হল রয়্যাল এনফিল্ডের সবচেয়ে পুরনো এবং এন্ট্রি-লেভেল বাইক যা তিনটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে পাওয়া যায়। স্ট্যান্ডার্ড মডেলটিতে কিক স্টার্টারের সাথে আসল পুরানো-স্কুল রয়্যাল এনফিল্ড ব্যাজিং রয়েছে। পুরাতন মডেলের বাইকগুলি কিক স্টার্টার এবং ইলেকট্রিক স্টার্টার উভয়ের সাথেই পাওয়া যায়।

বুলেট ৩৫০-এর এক্সট্রিম-এ একটি ব্ল্যাক-আউট থিম রয়েছে এবং শুধুমাত্র ফুয়েল ট্যাঙ্কটি রঙিন। নতুন ভেরিয়েন্টে ব্ল্যাকড-আউট ফেন্ডার, রিম, ইঞ্জিন, টার্ন ইন্ডিকেটর, ব্যাটারি কভার এবং সাইড প্যানেল রয়েছে। বছরের পর বছর ধরে, আইকনিক বুলেটটি বিক্রি হয়েছে।

বুলেট ৩৫০-এ অ্যানালগ স্পিডোমিটার, অ্যামিটার এবং কনসোলে একটি কী স্লটসহ বিপরীতমুখী ডায়াল রয়েছে। এটি একটি এয়ার-কুলড ৩৪৬সিসি, একক-সিলিন্ডার, ফুয়েল-ইনজেক্টেড মিল দ্বারা চালিত যা ৫২৫০ আরপিএম-এ ১৯.১ বিএইচপি শক্তি এবং ৪০০০ আরপিএম-এ ২৮ এনএম টর্ক তৈরি করে।

এই বাইকটি একটি ফাইভ-স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত। একটি একক ডাউনটিউব চ্যাসিস, স্পোক হুইল, প্রচলিত সামনের কাঁটা এবং পিছনে ডুয়াল শক শোষক সহ হার্ডওয়্যারের কারণে রেট্রো থিম বজায় রাখে। ব্রেক করার জন্য, এটি এবিএসসহ সামনের দিকে একটি ডিস্ক ব্রেক ও পিছনে একটি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাজারে বাইকটির দাম যথাক্রমে ১,৪৭,৯৯৯ ও ১,৬৩,৩৩৮ রুপি।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের নতুন কমিটির অভিষেক

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

২০২৫ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে ৫টি ইউনিকর্ন গড়ে উঠবে: পলক

ফেসবুকে ১১৭১ অ্যাকাউন্টের তথ্য চেয়ে ৬৬ শতাংশ পেয়েছে সরকার

সাইবার ক্রাইমকে অর্থ উপার্জনের মাধ্যম বানাচ্ছে অপরাধীরা: সফোস রিপোর্ট

অটোমোবাইল শিল্পের উন্নয়নে একসঙ্গে কাজ করবে এটুআই ও রানার

উন্নত অর্থনীতির জন্য প্রযুক্তি পণ্যে বৈচিত্র্য আনতে চাই: আইসিটি প্রতিমন্ত্রী

লিমিটেড কোম্পানি হিসেবে সুমাশ টেকের যাত্রা

ফিফা বিজয়ী দল অনুমান করে ইনফিনিক্স হ্যান্ডসেট জেতার সুযোগ

ভিভোর ভি২৫ সিরিজ নিয়ে তরুণদের উচ্ছ্বাস

এই বিভাগের সব খবর

শিরোনাম :