৯ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু ২৯ সেপ্টেম্বর

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিশ্ব পর্যটন দিবস উদযাপনের লক্ষ্যে ঢাকায় শুরু হতে যাচ্ছে ৯ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। আগামী ২৯ সেপ্টেম্বর এর উদ্বোধন হবে। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছে ১ অক্টোবর পর্যন্ত থাকছে এই আয়োজন। মেলা চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

রবিবার সকালে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, এশিয়ান ট্যুরিজম ফেয়ারের ৯ম আসর বসবে এবার। ২৯ সেপ্টেম্বর সকাল ১১টায় মেলা উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

প্রতিমন্ত্রী বলেন, 'কোভিড-১৯ পরবর্তী সময়ে পর্যটন শিল্পের পুনরুদ্ধারের জন্য এশিয়ান ট্যুরিজম ফেয়ার এর আয়োজন অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে উৎসাহিত করবে। এছাড়া, দেশি-বিদেশি পর্যটন সংস্থা মেলায় অংশগ্রহণের ফলে আন্তর্জাতিকভাবে পর্যটন শিল্পের দারুণভাবে প্রচার-প্রচারণা সুযোগ পাবে।'

প্রতিমন্ত্রী আরও বলেন, 'বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য পর্যটন এখন একটি অন্যতম শিল্প হিসাবে পরিগণিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এই শিল্পের উন্নয়নের নানা সময়ে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন এবং নানা ধরনের প্রকল্প বাস্তবায়নে নির্দেশনা দিচ্ছেন। বর্তমান সরকার পর্যটন বান্ধব সরকার। আশা করা যাচ্ছে সরকারের প্রচেষ্টায় আগামী কয়েকবছরে পর্যটন শিল্প কাঙ্কিত জায়গায় পৌঁছে যাবে।'

৯ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে ৮টি দেশ অংশগ্রহণ করতে যাচ্ছে। বাংলাদেশসহ, থাইল্যান্ড, ভূটান, মালেয়শিয়া, শ্রীলংকা ও লিথুনিয়ার প্রায় ১৩০টি বিভিন্ন পর্যটক সংস্থা অংশগ্রহণ করবে।

মেলার পাশাপাশি এই আয়োজনে পর্যটক বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা, বিজনেস মিটিং ছাড়াও থাকছে বাংলাদেশে ও শ্রীলংকার সাংস্কৃতিক অনুষ্ঠান।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এলএম/ইএস)