ঝিনাইদহে রেললাইন ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫১

ঝিনাইদহ জেলা শহরে রেললাইন ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রেল লাইন ও মেডিকেল কলেজ বাস্তবায়ন কমিটির উদ্দ্যোগে রবিবার (২৫সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ঝিনাইদহ প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভাষা সৈনিক নন্দ দুলাল শাহা এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগি অধ্যক্ষ (অবঃ) এম. শাহাজালাল।

এছাড়াও বক্তব্য দেন- ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও অধ্যক্ষ (অবঃ) আমিনুর রহমান টুকু, ইসলামি ফাউন্ডেশনের সাবেক পরিচালক শামীম আহম্মেদ, ঝিনাইদহ প্রেসক্লাবের প্রচার সম্পাদক শামীমুল ইসলাম শামীম, সাংবাদিক শারমিন আরা, পৌরসভার মহিলা কাউন্সিলর বুলবুলি ও আন্জুমআরা, সাংবাদিক আশরাফুল ইসলাম পিন্টু ও নাজিম উদ্দিন জুলিয়াস প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠান পরিচালনা করেন ফুড সেফটি মুভমেন্ট এর ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও ঝিনাইদহ চেম্বার অব কর্মাসের সহ-সভাপতি মো. নাসিম উদ্দিন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঝিনাইদহ শহরে রেল যোগাযোগ না থাকায় যোগাযোগ ব্যবস্থা সড়ক পথের উপর নির্ভরশীল। সরকার মাগুরা পর্যন্ত রেল লাইন স্থাপনের উদ্যোগ নিয়েছে। এই রেল লাইনটি ঝিনাইদহ শহর পর্যন্ত বিস্তৃত করে সরকার ঝিনাইদহ শহরকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে পারে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য শাটল ট্রেনের ব্যবস্থা রয়েছে। এরই আদোলে কুষ্টিয়া থেকে ঝিনাইদহ হয়ে কালিগঞ্জ পর্যন্ত রেল পথ তৈরি করতে হবে। যার মাধ্যমে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহজেই ঝিনাইদহ ও কুষ্টিয়া থেকে বিশ্ববিদ্যালয়ে যেতে পারবে এবং কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের সাথে বিভাগীয় শহর খুলনার যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।

বক্তারা আরও বলেন, ঝিনাইদহবাসীর প্রাণের দাবি রেলপথ ও মেডিকেল কলেজ স্থাপন।

ইতিহাস-ঐতিহ্যে ভরপুর দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের এই জেলাটি। মুক্তিযুদ্ধ, শিক্ষা-সংস্কৃতিতে গৌরবের ইতিহাস ধারন করছে ঝিনাইদহ। প্রতিটা সরকার ঝিনাইদহে উন্নয়নে নজর দিলেও বেশ কিছু অপূর্ণতা রয়েছে এ জেলার মানুষদের। জেলাটিতে মেডিকেল কলেজ ও রেলপথ স্থাপনের মাধ্যমে জেলাবাসীর প্রাণের দাবি পূরণ করার জন্য প্রধানমন্ত্রীর নিকট বিনীত আহবান জানান।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :