সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল আকিজ প্লাস্টিকস

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:১৭

দেশের শিল্পখাতের উৎপাদন শিল্পে অসামান্য অবদান এবং বিশ্বমান বজায় রেখে পণ্য উৎপাদন করার স্বীকৃতিস্বরূপ ‘বেস্ট প্লাস্টিক ম্যানুফ্যাকচারার ইন বাংলাদেশ’ ক্যাটাগরিতে সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২২ অর্জন করেছে আকিজ প্লাস্টিকস লিমিটেড।

রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক ঝমজাঁকালো অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন।

আকিজ প্লাস্টিকস লিমিটেড হাউসহোল্ড, আসবাবপত্র, ইউপিভিসি পাইপস এবং ফিটিংসের মতো পণ্য উৎপাদন করে থাকে। অনুষ্ঠানে দেশের সামগ্রিক অর্থনৈতিক সমৃদ্ধিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সেখ নাসির উদ্দিনকে সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিটের ‘হল অফ ফেম’-এ স্থান দিয়ে সম্মানিত করা হয়।

সেখ নাসির উদ্দিন বলেন, এ অর্জনে আমরা আনন্দিত এবং গর্বিত। বাংলাদেশে উৎপাদিত পণ্যকে আমরা বিশ্বমানের করে বিশ্ব দরবারে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আকিজ গ্রুপ সবসময়ই গুণগত মানে বিশ্বাস করে, তাই পণ্য উৎপাদনের ক্ষেত্রে আমরা বিশ্বমানের গুণগত মান বজায় রাখতে সর্বদা আপসহীন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আকিজ প্লাস্টিকসের এই অর্জনকে দেশের জন্য একটি মাইলফলক হিসেবে অভিহিত করেন।

এর আগে রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আকিজ জুট মিলস লিমিটেড ধারাবাহিকভাবে একাধিকবার জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করে।

এছাড়া ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে সর্বোচ্চ পাট-সুতা রপ্তানিকারক ও সেবা প্রতিষ্ঠান হিসেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্বর্ণ পদক অর্জন লাভ করে আকিজ জুট মিলস লিমিটেড।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :