আফিফের ফিফটিতে ১৫৮ রানের পুঁজি পেল বাংলাদেশ

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দুবাইয়ে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চাপে পড়া দলের দায়িত্ব নিয়ে ফিফটি তুলে নিলেন আফিফ হোসেন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রানের পুঁজি পেল টাইগাররা। কিছুক্ষণের মধ্যে ব্যাট করতে নামবে সংযুক্ত আরব আমিরাত।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান সংযুক্ত আরব আমিরাতের দলনেতা রিজওয়ান। টস হেরে ব্যাট করতে নামেন দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমান। তবে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরলেন টাইগার ওপেনার সাব্বির। আউট হওয়ার আগে কোনো রানই তুলতে পারেননি তিনি।

লিটন দাসের ব্যাট থেকে আসে ১৩ রান। আর ১২ রানে ফেরেন ওপেনার মেহেদি হাসান মিরাজ। আর ইয়াসির আলি রাব্বী আউট হন ৪ রানে। মোসাদ্দেক হোসেন সৈকত সাজঘরে ফেরেন মাত্র ৩ রানে।

ষষ্ঠ উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন আফিফ হোসেন ও দলনেতা নুরুল হোসেন সোহান। দুজন মিলে তুলে নেন ৭৭ রানের জুটি। তাতেই লড়াকু সংগ্রহ পেয়ে যায় সফরকারীরা। ব্যাট হাতে দলকে চাপমুক্ত করা আফিফ ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৭৭ রানে। মাত্র ৫৫ বলে খেলা তার ইনিংসটি সাতটি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ২৫ বলে ৩৫ রান করেন সোহান।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এমএম)