আদালতের নির্দেশে আদুরীর জিম্মায় রহিমা বেগম

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:৫১ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৭

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস

নাটকীয়ভাবে উদ্ধার হওয়া রহিমা বেগমকে তার ছোট মেয়ে আদুরী খাতুনের জিম্মায় হস্তান্তর করেছেন আদালত।

রবিবার সন্ধ্যায় খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪-এর বিচারক সারওয়ার আহমেদ মামলার বাদী ও মেয়ে আদুরী আক্তারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে মেয়ের জিম্মায় দেন।

 

এদিকে রাতে এবং সকালে পরিবারের সঙ্গে কলহের কারণে বাড়ি ছাড়ার কথা পুলিশকে জানালেও মেয়েদের সঙ্গে সাক্ষাতের পর পালটে গেছে মরিয়াম মান্নানের মা রহিমা বেগমের বক্তব্য।

 

নিখোঁজ হওয়া এবং উদ্ধারের ঘটনায় রহিমা বেগম আদালতের জবানবন্দিতে এবার ভিন্ন তথ্য দিয়েছেন।

 

আদালত সংশ্লিষ্ট সূত্র বলেছে প্রতিবেশী পলাশ এবং মহিউদ্দিন তার মুখে রুমাল চেপে অজ্ঞান করে।

 

এরপর তিনি নিজেকে চট্টগামে আবিষ্কার করেন। সেখান থেকে রহিমা বেগম ঢাকা হয়ে মোকসেদপুর গিয়ে ফরিদপুর যান। সেখানে বোয়ালমারিতে ১৭ সেপ্টেম্বর থেকে  অবস্থান করে মেয়েদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করার আগমুহূর্তে পুলিশ তাকে উদ্ধার করে।

 

এদিকে রহিমা বেগম নিখোঁজের ঘটনায় তার স্বামীসহ মোট ৬ জন কারাগারে রয়েছে। এছাড়া গেল দুইদিন আগে ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশের উদ্ধার করা বস্তাবন্দি অর্ধগলিত লাশের আলামত দেখে নিখোঁজ রহিমা বেগমের লাশ শনাক্ত করেন তার মেয়ে মরিয়ম মান্নান।

 

এ বিষয়ে রহিমার মেয়ে মরিয়ম মান্নান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আজ আমার মাকে আমি ফিরে পেয়েছি, আমি এখন পৃথিবির সবচয়ে সুখী মানুষ। তবে অপহরণ মামলাটি সাজানো কোনো নাটক কি না? এমন প্রশ্নে মরিয়ম মান্নান বলেন, বিষয়টি পিবিআই তদন্ত করছেন এছাড়া আদালত আছে তারা তদন্ত করে বলবে কোনটি সত্য আর কোনটি মিথ্যা।

এ বিষয়ে মামলার বাদীপক্ষের  আইনজীবী মেহেদী হোসেন বলেন, ভিকটিমকে অপহরণ করা হয়েছে এই মর্মে আদালতে জবানবন্দি দিয়েছে। এখন তার মেযে মামলার বাদী আদুরীর জিম্মায় তাকে মুক্তির আদেশ দিয়েছেন আদালত।

 

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এআর)