গার্ডার দুর্ঘটনা: সব আসামির জামিন

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৯ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপায় পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় করা মামলার আসামি ট্রাফিকম্যান মো. রুবেলকে জামিন দিয়েছেন আদালত।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলামের আদালত রুবেলের জামিন মঞ্জুর করেন। গত বৃহস্পতিবার আসামির পক্ষে তার আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

সোমবার আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, এ নিয়ে মামলার ১০ আসামির সবাই জামিন পেলেন।

এর আগে গত ২২ আগস্ট হেভি ইকুইপমেন্ট সরবরাহের দায়িত্বে থাকা ইফসকন বাংলাদেশ লিমিটেডের স্বত্বাধিকারী মো. ইফতেখার হোসেন, হেড অব অপারেশন মো. আজহারুল ইসলাম মিঠু, ক্রেন সরবরাহকারী প্রতিষ্ঠান বিল্ড ট্রেডের মার্কেটিং ম্যানেজার তোফাজ্জল হোসেন ও প্রশাসনিক কর্মকর্তা রুহুল আমিন মৃধার জামিন মঞ্জুর করেন আদালত।

২৫ আগস্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের সেফটি ইঞ্জিনিয়ার মো. জুলফিকার আলী শাহ ও মো. মঞ্জুরুল ইসলাম জামিন পান। এরপর গত ২৯ আগস্ট জামিন পান ক্রেনচালক মো. আল-আমিন হোসেন ওরফে হৃদয়, রাকিব হোসেন এবং গত ৩১ আগস্ট মো. আফরোজ মিয়া নামে আরেক আসামি জামিন পান।

গত ১৫ আগস্ট বিকেল সোয়া ৪টার দিকে উত্তরায় প্যারাডাইস টাওয়ারের সামনে বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হন। ওই গাড়িতে থাকা নবদম্পতি গুরুতর আহত হন।

এ ঘটনায় রাতেই নিহত ফাহিমা আক্তার ও ঝরণা আক্তারের ভাই মো. আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। এরপর গত ১৭ আগস্ট রাতে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এফএ)