শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের নাটকীয় জয়

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করাচিতে অনুষ্ঠিত সাত ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের নিশ্চিত জেতা ম্যাচে ৩ রানের নাটকীয় জয় পেয়ে সিরিজ সমতায় ফিরেছে স্বাগতিক পাকিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান তুলে পাকিস্তান। জবাবে ১৬৩ রানে গুটিয়ে যায় ইংলিশরা।

রান তাড়া করতে নেমে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে সফররত ইংল্যান্ড। তবে শুরুর ধাক্কা সামলে দলকে ম্যাচে ফেরান বেন ডাকেট-হ্যারি ব্রুক ও অধিনায়ক মঈন আলিরা। চতুর্থ উইকেটে ডাকেট-ব্রুক ৩২ বলে ৪৩ ও পঞ্চম উইকেটে মঈন-ব্রুক ৩৬ বলে ৪৯ রান যোগ করেন।

৩৩ রানে ডাকেট ও ২৯ রানে মঈন আলি আউট হন। আর ব্রুককে ৩৪ রানে ফেরান পেসার মোহাম্মদ ওয়াসিম। ১১ রানে সাজঘরের পথ ধরেন ডেভিড উইলি। জয়ের জন্য শেষ ৩ ওভারে ইংলিশদের দরকার ছিল মাত্র ৩৩ রান। হাসনাইনের করা ১৮তম ওভারে ২৪ রান তুলে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান লিয়াম ডুসেন।

কিন্তু ১৯তম ওভারের টানা দুই বলে দুই উইকেট লুফে নেন পাকিস্তানি পেসার হ্যারিস রউফ। আর শেষ ওভারের দ্বিতীয় বলে ইংল্যান্ডের শেষ উইকেট হিসেবে রান আউট হন টপলি। তাতেই জিতে যায় স্বাগতিকরা। পাকিস্তানের রউফ ৩২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।

এর আগে ব্যাট করতে নেমে বাবরের বিদায়ের পর শান মাসুদ কেনিয়ে পাকিস্তানের রানের চাকা ঘুড়িয়েছেন রিজওয়ান। দ্বিতীয় উইকেটে ৪০ বলে ৫২ রান করেন রিজওয়ান-মাসুদ জুটি। মাসুদ ২১ রানে থামলেও, ইনিংসের শেষ ওভারে আউটের আগে ৮৮ রানের নান্দনিক ইনিংস খেলেন রিজওয়ান। ৬৭ বল খেলে ৯টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। শেষদিকে ২টি ছক্কায় ৩ বলে অপরাজিত ১৩ রান করেন আসিফ আলি। এতে ২০ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান পায় পাকিস্তান।

 (ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)