বগুড়ায় ইউএনওকে বর্জনের ঘোষণা উপজেলা পরিষদের

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩২ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:১১

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পালকে বর্জনের ঘোষণা দিয়েছে উপজেলা পরিষদ। ইউএনওকে প্রত্যাহার না করা পর্যন্ত তার কোন সভায় যোগদান করবেন না পরিষদের সদস্যরা।

সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তদন্ত করে তাকে প্রত্যাহারের জন্য সোমবার জেলা প্রশাসকের মাধ্যমে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর অভিযোগ পাঠানো হয়েছে।

বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছাড়াও দুজন ভাইস চেয়ারম্যান ও ১১জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, সমর কুমার পাল বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকেই পরিষদের সকল কর্মকর্তা কর্মচারী ছাড়াও ইউপি চেয়ারম্যানদের সাথে স্বেচ্ছাচারিতামূলক আচরণ করে আসছেন। তিনি সময়মত অফিসে বসেন না এবং সরকারি সিদ্ধান্ত অমান্য করে গভীর রাত পর্যন্ত কর্মকর্তা কর্মচারীদের অফিসে থাকতে বাধ্য করেন। তিনি বিনা প্রয়োজনে ইউপি চেয়ারম্যানদেরকে যখন তখন অফিসে ডাকেন এবং ফাইল দিনের পর দিন আটকে রেখে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করেন। ইউএনও'র স্বেচ্ছাচারিতা মূলক আচরণ পরিবর্তনের জন্য ইউপি চেয়ারম্যানদেরকে সাথে নিয়ে ইউএনও'র সাথে একাধিকবার আলোচনা করেও কোন পরিবর্তন লক্ষ্য করা যায়নি।

এছাড়াও গত ২২ সেপ্টেম্বর রাতে উপজেলা প্রকৌশল অফিসের নৈশপ্রহরী আলমগীর শেখকে ইউএনও তার অফিসে ডেকে নিয়ে বেদম মারপিট করে গুরুতর আহত করেন। যা বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়। এঘটনার পর ইউএনও তার অফিসিয়াল ফেসবুকে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করেন, এতে করে উপজেলা পরিষদের মর্যাদা ও সুনাম ক্ষুন্ন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ইউএনও সমর কুমার পাল বলেন, আলমগীরের বিষয়টি যেহেতু তদন্তাধীন তাই সে বিষয়ে কিছু বলা উচিৎ হবে না। অন্য যে অভিযোগ তারা করেছেন তার কোন ভিত্তি বা সত্যতা নেই।

বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক ইউএনও সমর কুমার পালকে ঘুষখোর, বদমেজাজি ও স্বেচ্ছাচারী উল্লেখ করে বলেন, এই ইউএনও যতোদিন পর্যন্ত বদলি না হবেন ততোদিন পরিষদের সদস্যরা কোন কর্মসূচিতে অংশ নেবেন না। আমরা আশা করছি, পরিষদের কর্মকাণ্ড স্বাভাবিক রাখতে দ্রুত তাকে প্রত্যাহার করা হবে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :