চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৫

সীমানা জটিলতা কারণে উচ্চ আদালতে রিটের প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার সন্ধ্যায় দিকে বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোত্তাওয়াক্কিল রহমান। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে না।

নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ শাখা সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়- 'রিট পিটিশন নং ১১০৭১/২০২২ এর ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখের মাননীয় হাইকোর্টের আদেশে প্রতিপালনার্থে ১৭ অক্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করা হয়েছে।’

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওক্কিল রহমান জানান, জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ছাড়া আর কেউই চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেননি। এ ছাড়াও সাধারণ সদস্যসহ নারী সংরক্ষিত পদে ৩৫ জন মনোনয়ন দাখিল করেন। প্রার্থিতা প্রত্যাহারের দিনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যহার করেন। সবশেষে ২৬ জন প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিনে নির্বাচন স্থগিতাদেশ দেয় কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাধারণ ১ নং আসনের প্রার্থী আব্দুল জলিল জানান, রিটকারী অবশ্যই উদ্দেশ্য প্রণোদিতভাবে এ কাজটি করেছেন। নির্বাচন কখন হবে বা নির্বাচন হবে কিনা সেটাও সন্দেহ আছে। দ্রুত সময়ের মধ্যে সমাধান করেন নির্বাচনের ব্যবস্থা করবে নির্বাচন কমিশন।

তিনি আরো জানান, প্রার্থীদের আর্থিক মানসিকভাবে ক্ষতি ও মন ভেঙে গেল। প্রার্থীদের দাবি বর্ধিত তফসিলে আগের আসনে নির্বাচন দেবে নির্বাচন কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সংরক্ষিত ২ নং আসন নিয়ে সীমানা জটিতলা সৃষ্টি হয়। ফলে সীমানা জটিলতার নিষ্পত্তি চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন শামিমা জাহান সারা নামের এক নারী সংরক্ষিত আসনের প্রার্থী।

শামিমা জাহান বলেন, কয়েক দফায় জেলা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক সীমানা নির্ধারণ করে দেয়। এতে করে সীমানা জটিলতা সৃষ্টি হয়। সীমানা নিষ্পত্তির আবেদন করে উচ্চ আদালতে রিট করি। আদালত আমার পক্ষে রায় দিয়েছে।

এদিকে নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র সংগ্রহ করলেও একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৭ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :