নোয়াখালীতে প্রতিপক্ষের আগুনে পুড়ল অর্ধশতাধিক ভেড়া ও ছাগল

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:২১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের চরবালুয়া গ্রামে একটি খামারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই খামারে থাকা অন্তত ৬৫টি ভেড়া ও ৬টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। পেট্রোলে দেওয়া এ আগুনে খামারে থাকা ভেড়া ও ছাগলগুলো পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

 

রবিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে জামশেদের বাড়িতে থাকা খামারে এ আগুন দেওয়ার ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ৮টার দিকে জামশেদের খামারে আগুন জ¦লতে দেখে স্থানীয় লোকজন। পরে বিষয়টি স্থানীয় একটি মসজিদের মাইকে ঘোষণা করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। কিন্তু আগুনের ভয়াবহতা থাকায় নিয়ন্ত্রণের আগেই পুরো খামার এবং খামারে থাকা জীবন্ত ৬৫টি ভেড়া ও ৬টি ছাগল পুড়ে ছাই হয়ে যায়।

 

ক্ষতিগ্রস্ত খামারের মালিক মো. জামশেদ উদ্দিন অভিযোগ করে বলেন, একটি জায়গা ক্রয়কে কেন্দ্র করে স্থানীয় আবদুল হামিদ মেস্ত্রী নামের এক ব্যক্তির সাথে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিভিন্ন সময় জামশেদ ও তার পরিবারের লোকজনকে বিভিন্ন ধরনের হুমকি দিতো তারা। এর জের ধরে রবিবার দিবাগত রাতে খামারের ভেতরে কেউ না থাকার সুযোগে পেট্রোল দিয়ে খামারে আগুন ধরিয়ে দেয় হামিদের লোকজন। এতে খামারে থাকা ভেড়া ও ছাগল পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

অভিযোগের বিষয়ে জানতে আবদুল হামিদ মেস্ত্রীর ব্যবহৃত মোবাইলে একাধিক বার চেষ্টা করলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।      

 

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এআর)