মাহমুদুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধায় পরোয়ানা জারি

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:৩৪

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মামলায় গাইবান্ধায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

সোমবার রাত ৯টায় জেলা বারের আইনজীবী নিরঞ্জন কুমার ঘোষ ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে দুপুরে গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী হাসান এ নির্দেশ দেন।

অ্যাডভোকেট নিরঞ্জন কুমার ঘোষ জানান, জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় ২০১৭ সালে ১১ ডিসেম্বর গাইবান্ধার আমলি আদালতে মাহমুদুর রহমানকে আসামি করে মামলাটি করেন। দীর্ঘদিন ধরে আদালতে হাজিরা না দেয়ায় আদালত চার্জ গঠন করে মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের নাতনি যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিকীকে নিয়ে জনসম্মুখে আপত্তিকর মন্তব্য করেছেন মাহমুদুর রহমান। শুধু তাই নয়, তিনি গণমাধ্যম কর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লড়াই করে উৎখাতের মাধ্যমে গণতন্ত্র উদ্ধারেরেআহ্বান জানান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)