পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১৫

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৬ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৫

পঞ্চগর প্রতিনিধি, ঢাকাটাইমস

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫-তে দাঁড়িয়েছে। সোমবার রাতে এবং ঘটনার তৃতীয় দিন মঙ্গলবার সকালে আরও ১৫ পুণ্যার্থীর মরদেহ উদ্ধার হয়েছে। 

এ ছাড়া স্বজনদের দাবি অনুযায়ী করা তালিকায় এখনো ১৫ জন নিখোঁজ আছেন। দুর্ঘটনার তৃতীয় দিনে নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের রংপুর, রাজশাহী ও কুড়িগ্রামের তিনটি ডুবুরি দল।

এর আগে সোমবার রাত ১০টা পর্যন্ত ৫০ জনের প্রাণহানির কথা নিশ্চিত করেছিল পঞ্চগড় জেলা প্রশাসন। এর পর গভীর রাত থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়। এদের মধ্যে রয়েছেন শৈলবালা (৫১), সনেকা রানী (৫৫), হরিকিশোর (৪৫), শিল্টু বর্মণ (৩২), মহেন চন্দ্র (৩০), ভূমিকা রায় পূজা (১৫), আঁখি রানী (১৫), সুমি রানী (৩৮), পলাশ চন্দ্র (১৫), ধৃতি রানী (১০) ও সজিব রায় (১০)। লাশগুলো মারেয়া আউলিয়ার ঘাট, দেবীগঞ্জ করতোয়া সেতু ও দিনাজপুরের খানসামা সেতু এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। এ নিয়ে উদ্ধার করা মরদেহের সংখ্যা দাঁড়ালো ৬১। যার মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

এদিকে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাডুবির ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী বলেন, ‘উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। উদ্ধার কার্যক্রম চলছে। লাশ শনাক্তের প্রক্রিয়া চলছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।’

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এআর)