স্ত্রীকে হত্যার ১২ ঘণ্টার মধ্যে প্রেমিকাসহ গ্রেপ্তার স্বামী

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৮ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামী ও প্রেমিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার ১২ ঘণ্টার মধ্যে তেজগাঁও থানা পুলিশ স্বামী সালামকে রাজশাহীর গোদাগাড়ী এলাকা থেকে এবং প্রেমিকা শিরিনকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা থেকে গ্রেপ্তার করে।

মঙ্গলবার দুপুরে শ্যামলীতে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আজিমুল হক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সালাম ও নিহত স্মৃতির ৯ মাস আগে বিয়ে হয়। তাদের দুজনের গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুর উপজেলায়।

পারিবারিকভাবে বিয়ের আগে মামাতো বোন শিরিনের সঙ্গে সম্পর্ক ছিল সালামের। তাদের সম্পর্কের এক পর্যায়ে জিদের বসে বিয়ে করেন। বিয়ের কিছু দিন পর সালাম ও শিরিনের পরকীয়া সম্পর্ক শুরু হয়।

সালাম ও শিরিন দুজন একই বিস্কুট কারখানায় কাজ করে আসছিলেন। তারা সালামের বাসার আরেক ভাড়াটিয়া কথিত জিনের মা বৃষ্টির কাছ থেকে দুধে কথিত মন্ত্র পড়িয়ে এনে স্মৃতিকে বাড়ি থেকে বের করে দেওয়ার পরিকল্পনা করেন। এ জন্য সালাম দুই বোতল দুধ কিনে এনে বৃষ্টির বাসার ফ্রিজে রাখেন। পরে সালাম ও শিরিন পরিকল্পনা বদলে দুধের সঙ্গে বিষ মিশিয়ে দেন। সেই দুধ স্মৃতিকে পান করান সালাম। এরপর সালাম বাসায় অসুস্থ স্ত্রীকে রেখে কাজে চলে যান।

পরে স্মৃতি অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে তার বাবা ও সালামের ভাবি নাজমা এসে তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্মৃতি।

তেজগাঁও বিভাগের ডিসি আরও জানান, এ ঘটনায় স্মৃতির বাবা কামাল মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার পরে সিসিটিভি ফুটেজ ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সালামকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাকনহাট এলাকা থেকে ও প্রেমিকা শিরিনকে তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কো এলাকা  থেকে গ্রেপ্তার করা হয়। কথিত জিনের মা বৃষ্টিকেও গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/এএইচ/এফএ)