বগুড়ায় অনুমোদনহীন সার কারখানা সিলগালা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৯

বগুড়ার কাহালুতে অনুমোদনহীন আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামের একটি সার তৈরি কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সে সময় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে কারখানা মালিক জাকির হোসেনকে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান।

জানা গেছে, ঝিনাইদহ জেলার বাসিন্দা জাকির হোসেন নামের এক ব্যক্তি বগুড়ার কাহালু উপজেলার নারহট্ট গ্রামে আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। তিনি অন্য একটি প্রতিষ্ঠানের ব্যানারে অনুমোদন বিহীন দস্তা সার তৈরি করে অন্য প্রতিষ্ঠানের নামে বাজারজাত করে আসছিলেন।

অভিযানকালে সার তৈরির কাঁচামাল ২৫ কেজি ওজনের ১৬২০ বস্তা এবং সার ৫০ কেজি ওজনের ২৫ বস্তা, ৫০ লিটারের ২৬ টি এসিড ভর্তি ড্রাম এবং ৪৭০টি খালি ড্রাম জব্দ করা হয়। অভিযানে বিএসটিআই বগুড়া কার্যালয়ের পরিদর্শন কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও কৃষি সম্প্রসারণ অফিসার রাকিব হাসান উপস্থিত ছিলেন।

এছাড়াও জেলা ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, কারখানার মালিকের পক্ষে ম্যানেজার জরিমানার টাকা পরিশোধ করেছেন। এরপর কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :