চ্যাম্পিয়ন বাংলাদেশের এশিয়া কাপের দল ঘোষণা, ফিরলেন জাহানারা

প্রকাশ | ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আসন্ন নারী এশিয়া কাপকে সামনে রেখে ১৫ সদস্যের নাম ঘোষণা করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের ক্রিকেট বোর্ড বিসিবি। ঘোষণাকৃত এই দলে জায়গা পেয়েছেন ডানহাতি অভিজ্ঞ পেসার জাহানারা আলম। সোমবার রাতে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সংযুক্ত আরব আমিরাতে মাত্রই বিশ্বকাপ বাছাই পর্ব শেষ করে এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আয়ারল্যান্ডের মেয়েদের হারিয়ে হয়েছে চ্যাম্পিয়নও। কিন্তু সেখানে খেলতে পারেননি জাহানারা। অনুশীলনে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তিনি। 

এদিকে সৌভাগ্যবশত বিশ্বকাপ বাছাইপর্বের দলে জায়গা পাওয়া ফারিহা আক্তার তৃষ্ণা ও সোহেলী আক্তারও আছেন স্কোয়াডে। আর বাদ পড়েছেন মারুফা আক্তার। শারমিন আক্তার সুপ্তাও নেই এশিয়া কাপের দলে। তবে এই দুজনকেই রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে। এছাড়া স্ট্যান্ড বাই হিসেবে রয়েছেন নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

উল্লেখ্য, এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশের মাটিতে। আগামী ১ অক্টোবরে মাঠে গড়াবে এশিয়া কাপের অষ্টম আসর। ১৫ অক্টোবর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের মাধ্যমে পর্দা নামবে এবারের আসরের।

এক নজরে এশিয়া কাপে বাংলাদেশ দল-

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক),  শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

(ঢাকাটাইমস/২৭সেপ্টম্বর/এমএম)