বেনাপোল সীমান্তে ১৯ স্বর্ণের বার জব্দ, আটক ২

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩২ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:১৩

বেনাপোলের পুটখালী ও মালিপোতা সীমান্তে পৃথক অভিযানে ৩ কেজি ১৬০ গ্রাম ওজনের ১৯ টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এসময় দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার ভোরে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হচ্ছে এমন গোপন সংবাদ পায় বিজিবি। এ সংবাদে বিজিবি সদস্যরা বেনাপোল পোর্ট থানার মালিপোতা সীমান্ত থেকে ২ কেজি ১ শ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্ণের বার জব্দ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারীরা।

অপর দিকে বুধবার ভোর রাতে পুটখালী সীমান্ত থেকে ১.০৬০ কেজি ওজনের এক পিস স্বর্ণের বারসহ আশা সর্দার ও সোহানুর রহমান বিশালকে আটক করা হয়েছে। উভয়ের বাড়ি স্থানীয় ছোট আচড়া গ্রামে।

এর মধ্যে ৪৯ বর্ডার গার্ড পরিত্যক্ত অবস্থায় ২.১০০ কেজি ওজনের ১৮ পিস এবং ২১ বর্ডার গার্ড ১.০৬০ কেজি স্বর্ণের বারসহ দুজনকে আটক করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, বিএসবির (গোয়েন্দা) গোপন তথ্যে খবর পেয়ে বিজিবি সদস্যরা পুটখালী সীমান্তে অভিযান চালায়। এসময় সোহানুর রহমান বিশাল ও আশা সর্দার নামে দুজনের কাছ থেকে ১.০৬০ কেজি ওজনের এক পিস স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, স্বর্ণের পাচার রোধে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। ভোরে মালিপোতা সীমান্তে অভিযান চালিয়ে ২.১০০ কেজি ওজনের ১৮ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। স্বর্ণ পাচার রোধে বিজিবি অভিযান আরও জোরদার করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :