ধর্ষণের ঘটনা আড়াল করতে কিশোরী হত্যা, আটক ২

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৫ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৪

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

মৌলভীবাজারের কুলাউড়ায় ধর্ষণের ঘটনা আড়াল করতে পপি রানী সরকার (১২) নামে এক কিশোরীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর গ্রামে নিজ বাসস্থানের আনুমানিক ২০ গজ  বাইরে  থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ সময় পপির গলায় গামছা পেঁচানো এবং নাকে মুখে রক্ত লেগে ছিল।

পপি রানী  সরকার হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পাঞ্জারাই এলাকার দিগেন্দ্র সরকারের মেয়ে।  কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুরে আনোয়ার হোসেনের বাড়িতে তারা  ভাড়ায় থাকতেন। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা হলে পুলিশ অভিযুক্ত সুরমান আলী ও কাজলকে আটক করে।
 

এদিকে অন্তত  ১৫-২০ দিন আগে মেয়েটিকে ধর্ষণের ঘটনায়  ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুল মতিনসহ কয়েক প্রভাবশালী ব্যক্তি সালিশ করে। সালিশে যে জরিমানা করা হয় তা মেয়েটির পরিবার পুরোটা পায়নি। তাই ধর্ষণ মামলা করার হুমকি দেয়। এরই পরিপ্রেক্ষিতে মেয়েটির লাশ পাওয়া গেছে -এমন খবর  ভাইরাল হলে কুলাউড়ায় শুরু হয় তোলপাড়।
পুলিশ, পরিবার ও স্থানীয়রা জানান, দিগেন্দ্র সরকার পরিবার নিয়ে ৪-৫ মাস যাবত কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুরে জনৈক আনোয়ার হোসেনের বাড়িতে ভাড়ায় থাকতেন। সোমবার রাতে খাওয়া-দাওয়া শেষে পপি ঘুমিয়ে পড়ে। সকালে বাড়ির পার্শ্ববর্তী একটি স্থানে গলায় ওড়না পেঁচানো পপির লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। বিষয়টি লোকজন দ্রুত থানা পুলিশকে জানায়। পরে পুলিশ  ঘটনাস্থলে গিয়ে পপির লাশ উদ্ধার করে।
 

কুলাউড়া থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) হারুনুর রশীদ জানান, মঙ্গলবার দুপুরে মেয়েটির লাশ পড়ে আছে এমন খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করেছি। সুরতহাল রিপোর্টে আঘাতের চিহ্ন আছে। এছাড়া নিহত পপি সরকারের বাবা দিগেন্দ্র সরকার বাদী হয়ে সুরমান ও কাজলের বিরুদ্ধে হত্যার অভিযোগ দিলে আমরা বাংলাদেশ দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় মামলাটি রেকর্ড করে সুরমান আলী (২৮) ও কাজলকে গ্রেপ্তার করেছি।
 

কুলাউড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ ওসি আব্দুস ছালেক জানান, ঘটনা কিছুটা রহস্যময়। আমরা অবশ্য রহস্য উদঘাটনে লাশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। হত্যা এমনকি ধর্ষণের কোনো আলামত আছে কি না তাও পরীক্ষার জন্য ফরোয়ার্ডিংয়ে লিখে দিয়েছি।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এআর)