রেমিটেন্স বৃদ্ধি ও মানি লন্ডারিং রোধে বিএফআইইউ-সিআইডির বৈঠক

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ডলারের মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি ও মানি লন্ডারিং রোধসহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মধ্যে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় রাজধানীর মালিবাগ সিআইডির কনফারেন্স রুমে পুলিশের এই সংস্থাটির সঙ্গে বিএফআইইউ মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সিআইডি প্রধান অ্যাডিশনাল আইজিপি মোহাম্মদ আলী মিয়া বৈঠকে সভাপতিত্ব করেন।

আলোচনার বিষয়বস্তুর মধ্যে ছিল বর্তমান সময়ে ডলারের মূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ, রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি এবং মানি লন্ডারিংয় ঠোকানো, অবৈধভাবে বিদেশ থেকে রেমিটেন্স প্রেরণ রোধ, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থ পাঁচার রোধ এবং মানিলন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদান।

এছাড়া অবৈধ মানি চেঞ্জার প্রতিষ্ঠান ও অবৈধ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর বিরুদ্ধে অভিযান চলমান রাখা এবং জাতীয় স্বার্থে যে কোন গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

সভায় বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাস, অ্যাডিশনাল ডিরেক্টর মাসুদ রানা ও সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮সেপ্টম্বর/এএইচ/ডিএম)