ভারতের বিপক্ষে পাত্তাই পেল না প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৯

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে পাত্তাই পেল না সফররত দক্ষিণ আফ্রিকা। ৮ উইকেটের বড় জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান তুলে সফরকারীরা। জবাবে ২০ বল ও ৮ উইকেটে হাতে রেখেই জয় পায় ভারত।

ম্যাচের শুরুতে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় দলনেতা রোহিত শর্মা। বল হাতে প্রোটিয়া ব্যাটারদেরকে দাঁড়াতেই দেননি ভারতীয় বোলাররা। মাত্র ৯ রানের মাথায় প্রথম পাঁচটি উইকেট হারিয়ে বসে সফরকারীরা। পাঁ ব্যাটারের মধ্যে রানের দেখা পেয়েছেন কেবল ডি কক। তার ব্যক্তিগত সংগ্রহ ১ রান। আর অন্যরা ফিরেছেন শূন্যরানেই।

এরপর মার্করাম, পার্নেল ও কেশব মহারাজদের কল্যাণে কোনোমতো একশ ঘর পার করে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রানের ইনিংসটি খেলেন মহারাজ। এছাড়া এইডেন মার্করাম ২৫ ও ওয়াইন পার্নেল ২৪ রান করেন। আর ৭ রানে ক্যাগিসো রাবাদা ও ২ রানে এনরিক নরকিয়া অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আর্শদ্বীপ সিং। এছাড়া দ্বীপক চাহার ও হার্শাল প্যাটেল দুটি করে এবং অক্ষর প্যাটেল পান একটি উইকেট।

রান তাড়া করতে নেমে শুরুতেই দুই হারায় স্বাগতিক ভারত। রাবাদার বলে শূন্যরানে আউট হন দলনেতা ও ওপেনার রোহিত শর্মা। আর বিরাট কোহলি আউট হওয়ার আগে করেন ৩ রান। এরপর তৃতীয় উইকেট জুটিতে রোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব মিলে দলকে জয় এনে দেন। এই দুই ব্যাটারই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। ৫১ রানে রাহুল ও ৫৫ রানে যাদব অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :