মিলির সঙ্গে রাশেদের ‘বিয়ে বাণিজ্য’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৩

চাকরির পাশাপাশি অভিনয় দিয়ে গত কয়েক বছরে তরুণ প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন রাশেদ সীমান্ত। এরইমধ্যে অহনা, নাদিয়া ইসলাম, নাজিয়া হক অর্ষার মতো জনপ্রিয় অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার রাশেদ জুটি বাঁধলেন ‘মনপুরা’ সিনেমার নায়িকা ফারহানা মিলির সঙ্গে।

জানা গেছে, ‘বিয়ে বাণিজ্য’ নামের একটি নাটকে প্রথমবার একসঙ্গে কাজ করেছেন রাশেদ ও মিলি। টিপু আলম মিলনের গল্পে এবং সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এবি রোকন। সম্প্রতি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে বলে পরিচালক নিশ্চিত করেছেন।

গল্পকার টিপু আলম মিলন বলেন, নাটকের নায়ক জগলুল হায়দার তথ্য গোপন করে একের পর এক বিয়ে করেন এবং কিছুদিন পরপর তার অবস্থান পরিবর্তন করেন। জগলুল হায়দার কোনো সাধারণ মানুষকে বিয়ে করেন না। তিনি দুরারোগ্য রোগে আক্রান্ত অসহায় গরীব মেয়েদের বিয়ে করেন এবং তাদের ভালোমন্দ খাওয়া-দাওয়া দেখাশোনা সর্বোপরি সকল দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন।

এভাবে একের পর এক বাড়তে থাকে জগলুল হায়দারের বিয়ের সংখ্যা। এতে তাকে সাহায্য করেন তার সহকারী সিদ্দিক। যে জগলুল হায়দারকে নতুন নতুন বিয়ের জন্য পাত্রীর খোঁজ এনে দেয়, তাকে সম্মানি দেয় জগলুল হায়দার। ১৬তম বিয়েতে জগলুল হায়দারের ঘরে স্ত্রী হয়ে আসে লাবণী।

লাবণীও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। কিন্তু অন্য দশটা সাধারণ মেয়ের মত লাবণী চায় তার স্বামীর সেবা করতে, যা জগলুলের অতীতের কোনো স্ত্রী করেনি। অবাক হয় জগলুল। ধীরে ধীরে লাবণীর প্রতি একধরনের ভালোলাগা কাজ করতে থাকে জগলুলের। কিন্তু জগলুল তো আরও অনেক বিয়ে করেছে! তাহলে তাদের কি তার ভালো লাগেনি?

এই উত্তর খুঁজতে অপেক্ষা করতে হবে ‘বিয়ে বাণিজ্য’ নাটকটি দেখার জন্য। রাশেদ-মিলি ছাড়াও এখানে অভিনয় করেছেন অলিউল হক রুমি, শফিক খান দিলুসহ অনেকে। নাটকটি শিগগিরই বৈশাখী টেলিভিশনে প্রচার হবে বলে জানান নির্মাতা এবি রোকন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :