সুলতান মাহমুদের নতুন গান ‘সহজে পাওয়া প্রেম’

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৭

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশ-বিদেশের জনপ্রিয় সব ডিজিটাল প্লাটফর্মে মুক্তি পাচ্ছে কণ্ঠশিল্পী সুলতান মাহমুদের নতুন গান ‘সহজে পাওয়া প্রেম’। বৃহস্পতিবার গানটির প্রিমিয়ার হবে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে। একইসঙ্গে অ্যামাজন, অ্যাপল মিউজিক, স্পটিফাই, জিওসাভান, গানাসহ জনপ্রিয় সব প্লাটফর্মে গানটি শুনতে পাবেন শ্রোতারা।

‘সহজে পাওয়া প্রেম’ গানটির কথা লিখেছেন প্রবাসী সাংবাদিক কামরুল হাসান জনি। সুর করেছেন শিল্পী সুলতান মাহমুদ নিজেই। সংগীতায়োজন করেছেন নূর আলী অন্তর। কণ্ঠশিল্পী সুলতান মাহমুদ বলেন, ‘আমার নতুন এই গানটি দর্শক-শ্রোতাদের ভিন্ন এক অনুভূতি দেবে। আশা করি, সংগীতপ্রিয় মানুষের মনে গেঁথে থাকবে গানটি।’

শিল্পী সুলতান মাহমুদের সংগীতে পথচলা শুরু ২০১২ সালে। ওই বছর প্রকাশিত হয় তার প্রথম গান ‘আমার এক জীবন’। এরপর তার দশটি একক ও দুটি দ্বৈত গান বাজারে আসে। ক্লোজআপ ওয়ান তারকা লিজার সঙ্গে ‘হৃদয় জানালা’ ও নিশিতা বড়ুয়ার সঙ্গে ‘স্বপ্ন এঁকে দেব’ গান দুটিতে কণ্ঠ মিলিয়েছেন সুলতান মাহমুদ। দুটি গানই বেশ প্রশংসিত হয়।

২০২০ সালে করোনা মহামারিতে প্রকাশিত হয় সুলতান মাহমুদের ‘ভালোবাসে কে’ শিরোনামের একটি গান। গানটির মিউজিক ভিডিও আকারে রিলিজ হয়। সেটি ইন্ডিয়ান স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে টপ চার্টে স্থান পায়। এছাড়া ইন্ডিয়ান গানা প্ল্যাটফর্মে গানটি বর্ষসেরা বাংলা গানের তালিকায় স্থান পায়।

চলতি বছর ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী রূপক তিয়ারির সংগীতায়োজনে সুলতান মাহমুদের ‘যদি তুমি চলে যাও’ রিলিজ হয়। এছাড়া সাংবাদিক এন আই বুলবুলের কথায় ও নূর আলী অন্তরের সংগীতায়োজনে ‘নিখোঁজ’ শিরোনামের গানটিও প্রশংসিত হয়েছে সুলতান মাহমুদের কণ্ঠে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এজে)