অভিষেকে জামালের বাজিমাত, সিরিজে এগিয়ে গেল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:২১

লাহোরে অনুষ্ঠিত সাত ম্যাচ সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ইনিংসের শেষ ওভার করার জন্য অভিষিক্ত আমির জামালের হাতে বল তুলে দেন পাকিস্তানি দলনেতা বাবর আজম। আস্থার প্রতিদান দেন জামাল। ফলে ৬ রানের রোমাঞ্চকর জয় নিয়ে সিরিজের ৩-২ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ১০০ রানের মধ্যে ৭ উইকেট হারায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ানের কল্যাণেই সম্মানজনক স্কোর পায় স্বাগতিকরা। রিজওয়ান ৪৬ বলে ২ চার আর ৩ ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলেন। বাবর আজম আউট হন মাত্র ৯ রানে। বাকি ব্যাটারদের মধ্যে ইফতিখার আহমেদ ১৫ ও আমির জামাল ১০ রান করেন। বাকিরা কেউ দশের ঘর স্পর্শ করতে পারেননি।

ইংল্যান্ডের পক্ষে ২০ রানের খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন মার্ক উড। দুটি করে উইকেট নেন স্যাম কুরান ও ডেভিড উইলি।

রান তাড়া করতে নামা ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে সুবিধা করতে পারেননি পাকিস্তানের অন্যতম সেরা বোলার হ্যারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম। তাদের দুজনের করা ৮ ওভারেই ৭৩ রান তুলে ইংল্যান্ডের ব্যাটাররা। কিন্তু বাকি বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারীরা।

অধিনায়ক মঈন আলী ৩৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৫১ রান করে অপরাজিত ছিলেন। এটাই ছিল ইংলিশদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস। এছাড়া ডেভিড মালান ৩৫ বলে ৩৬ রানের ইনিংস খেলেন। এছাড়া স্যাম কুরান ১৭ ও ক্রিস ওকস এবং বেন ডাকেট ১০ রানের দুটি ইনিংস খেলেন। ফলে ইংল্যান্ডের ইনিংস থামে ১৩৯ রানে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :