ফাইনালে উঠতে পারল না সাকিবের গায়ানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৮

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে(সিপিএল) প্রথম কোয়ালিফায়ারে হারার পরও ফাইনালে উঠার সুযোগ ছিল সাকিব আল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের। ফাইনালে আর উঠা হলো না সাকিবের দলের। দ্বিতীয় কোয়ালিফায়ারে জামাইকা তালাওয়ার বিপক্ষে ৩৭ রানে হেরেছে গায়ানা। ফলে শিরোপার লড়াইয়ে মুখোমুখি জামাইকা-বারবাডোজ।

ম্যাচের শুরুতে টস জিতে জামাইকাকে ব্যাটিং করার আমন্ত্রণ জামান গায়ানার দলনেতা শিমরন হ্যাটমায়ার। টস হেরে ব্যাট করতে নেমে শূন্যরানে কেনার লুইস ও ৬ রানে আউট হন ব্রেন্ডন কিংক। এ সময় খানিকটা চাপে পরে রোভম্যান পাওয়েল বাহিনী।

কিন্তু শামারা ব্রুকসের দুর্দান্ত ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি গায়ানার বোলাররা। পাওয়েল রেইফার ও ইমাদ ওয়াসিমকে সঙ্গে নিয়ে খেলে যান শেষ পর্যন্ত। সেই সঙ্গে সঙ্গে তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। মাত্র ৫২ বলে খেলা তার ১০৯ রানের ইনিংসটি সাতটি চার ও আটটি ছয়ে সাজানো। এছাড়া পাওয়েল ৩৭, রেইফার ২২ ও ইমাদ ওয়াসিম করেন ৪১ রান।

গায়ানার পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন রোমারিও শেফার্ড। এছাড়া একটি করে উইকেট নেন দুজন বোলার। এদিকে ৩ ওভারে ৩০ রান দিয়ে কোনো উইকেট পাননি সাকিব। ফিলে জামাইকার ইনিংস থামে ২২৬ রানে।

হাই-স্কোরিং ম্যাচে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে গায়ানা। ২ রান করে ফিরে যান পল স্টারলিং এছাড়া সাকিব ফেরেন ৫ রান করে। গুরবাজ ভালো শুরুর পরেও পারেননি ইনিংস বড় করতে, ফিরেছেন ২২ রান করে। মিডল অর্ডারে কেমো পল খেলেন অর্ধশতকের ইনিংস। এছাড়া শেষ দিকে স্মিথ এবং মতি কেবলই বড় রানে হারের শঙ্কা থেকে দলকে করেছেন রক্ষা।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স সংগ্রহ করে ১৮৯ রান ৮ উইকেট হারিয়ে। ফলে ৩৭ রানের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করলো জ্যামাইকা। ইমাদ ওয়াসিম এবং ক্রিস গ্রিন জ্যামাইকার হয়ে এদিন ২ উইকেট করে সংগ্রহ করেন। এছাড়া আমির এবং এ্যালেন নেন ১ টি করে উইকেট।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :