ওয়াটসনদের হারিয়ে ফের ফাইনালে ভারতীয় লিজেন্ডসরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩০

রায়পুরে অনুষ্ঠিত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠল ভারতীয় লিজেন্ডসরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭১ রান করে ওয়াটসনরা। জবাবে ৪ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় পায় শচীন টেন্ডুলকারের দল।

ম্যাচের শুরুতে টস জিতে অস্ট্রেলিয়ান লিজেন্ডসদের ব্যাট করার আমন্ত্রণ জামান ভারতীয় দলনেতা শচীন টেন্ডুলকার। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় অজি লিজেন্ডসদের। ৭.১ ওভারে ওপেনিং জুটিতে আসে ৬০ রান। ২১ বলে ৩০ রানে ফেরেন দলনেতা ও ওপেনার ওয়াটসন। আর অ্যালেক্স ডোলান করেন ৩৫ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি বেন ডাঙ্কের। ২৬ বলে পাঁচটি চার ও দুটি ছয়ের মারে তুলেন ৪৬ রান। শেষদিকে মাত্র ১৮ বলে ৩০ রান করেন ক্যামেরুন হোয়াইট।

রান তাড়া করতে নেমে ১০ রানে শচীন টেন্ডুলকার ও ১১ রানে আউট হন সুরেশ রায়না। আর ১৫ বলে ১৮ রান করেন যুবরাজ সিংহ। এছাড়া স্টুয়ার্ট বিনি ২ ও ইউসুফ পাঠন আউট হন মাত্র ১ রান করে।

এরপরও দলের রানের চাকা সচল রাখেন ওপেনার নামান ওঝা। শেষদিকে যোগ্য সঙ্গী হিসেবে পান ইরফান পাঠানকে। এই দুজন মিলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ৯২ রান করে অপরাজিত থাকেন ওঝা। তার এই অনবদ্য ইনিংসটি সাতটি চার ও পাঁচটি ছয়ে সাজানো। এদিকে মাত্র ১২ বলে দুটি চার ও চারটি ছয়ে ৩৭ রান করে অপরাজিত থাকেন ইরফান।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :