সৈয়দপুরের নিকাহ রেজিস্ট্রার কারাগারে

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৩

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস

জাল কাবিননামা করার অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে দায়ের করা মামলায় কাজী হাফেজ মাওলানা মো. সাইদুল ইসলাম নামে এক মুসলিম নিকাহ্ ও তালাক রেজিস্টারসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বুধবার জামিনের জন্য আদলতে হাজির হলে আদালত জামিন বাতিল করে তাদেরকে জেলহাজতে পাঠান। 

কাজী সাইদুল ইসলাম পৌর ১০ ও ১১ নং ওয়ার্ড এলাকার নিকাহ ও তালাক রেজিস্টার। 
এদিকে মামলার অপর দুই আসামি হলেন, উপজেলার  কদমতলী গ্রামের প্রয়াত কলিম উদ্দিনের ছেলে আব্দুস সালাম ও তার  মেয়ে  মোছা. শাহিনুর খাতুন। 

মামলা সূত্রে জানা গেছে,  ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে উপজেলা নিয়ামতপুর জুম্মাপাড়ার প্রয়াত জমির উদ্দিনের ছেলে আব্দুল কাদের জিলানীর সঙ্গে একই উপজেলার  কদমতলী গ্রামের আব্দুস সালামের মেয়ে শাহিনুর খাতুনের বিয়ে হয়। পরে পারিবারিক সমস্যার কারণে তাদের বিবাহ বিচ্ছেদ হলে শাহিনুর খাতুন তার বাবার বাড়িতে যান। 

এরপর পূর্বের তিন লাখ ২৫১ টাকার একটি কাবিননামা থাকা সত্বেও সাত লাখ ২৫১ টাকার একটি জাল কাবিননামা পাঠিয়ে সেই টাকা কাদেরের কাছে দাবি করেন শাহিনুর খাতুন। সেই জাল কাবিননামা তৈরির অভিযোগ ওঠে রেজিস্টার সাইদুল ইসলামের বিরুদ্ধে। 

পরে আব্দুল কাদের আদালতে তিন জনের নামে একটি মামলা দায়ের করেন। ওই মামলার জামিন নিতে গেলে বিচারক ওই তিনজনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠান।

মামলার বাদী আব্দুল কাদের জিলানী ওরফে কালা বলেন, কাজী সাইদুল ইসলাম আমার বিয়ের কাবিননামা জাল করে রেজিস্ট্রার বইয়ে দেনমোহর সাত লাখ টাকা করা হয়েছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। 

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  জি আর মামলাটির কাগজ আদালত থেকে সৈয়দপুর থানায় পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এসএম)