হাতিয়ায় দুপক্ষের গোলাগুলি: আরো একজনের মৃত্যু

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫:০০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

চর দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বিচ্ছিন্ন চরঘাসিয়ায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় নবীর হোসেন (৩৭) নামের আরো একজনের মৃত্যু হয়েছে। 

এ ঘটনায় এখন পর্যন্ত মারা গেছেন ৩ জন। নিহত সবার শরীরের একাধিক জখম ও গুলির চিহৃ রয়েছে বলে নিশ্চিত করেছেন হাতিয়া থানার ওসি আমির হোসেন।

শুক্রবার সকালে নবীর হোসেনসহ নিহত ৩ জনের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে পুলিশ। 

এরআগে বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকা নেওয়ার পথে মারা যায় নবীর ও ওইদিন ভোরে গোলাগুলিতে মারা যায় কবির ও সাহারাজ। তারা সবাই ডাকাত দলের সদস্য।

হাতিয়া থানার ওসি আমির হোসেন জানান, ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে পৃথক মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, হাতিয়ার মূলভূখন্ড থেকে বিচ্ছিন্ন একটি দ্বীপ চরঘাসিয়া। সেখানে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খোকন ও তার ভাই ফখরুল ডাকাতের সঙ্গে বিরোধ চলে আসছিল। কিছুদিন আগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খোকনকে আটক করলে চরটির দখল নেন ফখরুল। 

কয়েকদিন আগে কারাগার থেকে জামিনে আসে খোকন। পরে তার দখল পুনঃরায় নিয়ন্ত্রণে নিতে তাদের উভয় পক্ষের মধ্যে বিরোধ শুরু হয়। এর জের ধরে বৃহস্পতিবার ভোরে চরঘাসীয়ায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে ফখরুল গ্রুপের দুজন নিহত হয়। খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা চরে অভিযান চালিয়ে ৩টি একনলা বন্দুক, ২ রাউন্ড গুলি, ৬টি রামদা, ৫টি বল্লম ও অনেকগুলো লোহার রডসহ ৫ জনকে আটক করে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এসএম)