বিধবা পারুল ও মতিজানের ভাগ্যে কবে মিলবে সরকারি ঘর!

আব্বাস উদ্দিন, শেরপুর
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৬

শেরপুরের ঝিনাইগাতীর বিধবা পারুল বেগম ও মতিজান বিবির ভাগ্যে জুটেনি একটি সরকারি ঘর। ফলে দীর্ঘদিন ধরে জরাজীর্ণ একটি ঝুপড়ি ঘরে বসবাস করে আসছেন মতিজান বিবি। বহুবার স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের কাছে একটা ঘর চেয়ে আবেদন করে তিনি পেয়েছিলেন শুধুই প্রতিশ্রুতি। সরকারি ঘর দেওয়ার শুরু থেকেই সরকারিভাবে আবেদন করে আসছেন। এক যুগের অধিক সময় ধরে গৃহহীন বিধবা পারুল তার দুই মেয়েকে নিয়ে অন্যের বাড়িতে জীবনযাপন করছেন।

অপর দিকে মতিজান বিবি উপজেলার কাংশা ইউনিয়নের গান্দিগাঁও উত্তরপাড়া গ্রামের আজিজুল হক টগরের স্ত্রী। ১৯৭১ সালে তার বিয়ে হয়। দুই ছেলে এবং দুই মেয়েসহ চার সন্তানের জননী মতিজান বিবি।

মতিজান বিবি জানান, তার স্বামী আজিজল হক টগর চার সন্তানসহ তাদের ফেলে রেখে প্রায় ৩০বছর আগে আরেকটা সংসার বাঁধেন। ওই সময় সন্তানদের মুখে খাবার দিতে অনেক দুঃখ কষ্ট পোহাতে হয়েছে তাকে।

স্থানীয়রা জানায়, তার স্বামীর কোন ভিটে মাটি নেই, থাকতেন অন্যের বাড়িতে। এরপর গত ৫-৬ বছর আগে পার্শ্ববর্তী দরবেশতলায় পাহাড়ি টিলায় বন বিভাগের জমির উপর তার জন্য একটা ঘর নির্মাণ করে দেওয়া হয়। ঘরটির চার পাশে পুরনো ঢেউটিন বেড়া আর চালে রয়েছে পলিথিনের ছাউনি।

অসহায় পারুল ও মতিজানের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিবার দুটির জন্য সরকারি ঘরের ব্যবস্থার প্রত্যাশা করেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :