শাকিবের গল্পের ব‌ই আরও আছে! বুবলীতে সমাপনী টানবেন নাকি তৃতীয়, চতুর্থ

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩২

মিজান মালিক

অনেকেই মনে করেন জাতীয় অনেক সমস্যা রেখে সাংবাদিকরা কেন এ মুহূর্তে কিং খান শাকিব আর বুবলীকে নিয়ে পড়ে আছেন? সোশ্যাল মিডিয়ার দিকে একটু নজর দিলে তাদের তীব্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। তারা বলেন, দেশের অন্য সংকট হার মেনে যাচ্ছে তারকাদের গল্পের কাহিনির কাছে।

এখন চলছে শাকিব-বুবলী পর্ব। এর আগে শাকিব-অপু বিশ্বাসের দম বন্ধ করা গল্প নিয়ে বেশ মাতামাতি ছিল। মাঝখানে অনেকগুলো চরিত্রের আবির্ভাব ঘটে। হিরো আলমকে নিয়ে ডিবি পুলিশের মুচলেকা, নুসরাত নামে তৃতীয় ক্যাটাগরির এক নায়িকার সাথে বিয়ে, বিচ্ছেদ। এক নায়িকাকে ব্যাংক কর্মকর্তার শারীরিক নির্যাতন, এফডিসির নির্বাচন, জাহেদ খান-নিপুণ দ্বন্দ্ব, মামলা, নায়িকা সাবা পারভেজের সম্পর্ক ও ব্রেকআপ এমন অসংখ্য গল্প ঘুরেফিরে আসে মিডিয়ায়।

তবে বেশ জমে উঠেছে শাকিব-বুবলীর প্রেম উপাখ্যান। তাদের পুত্রসন্তানের নতুন কাব্য।‌

সেই পাঠকদের বলছি, বিষয়টি সমস্যা পাশ কাটিয়ে যাওয়া নয়, বরং পাবলিক ফিগার নিয়ে কৌতূহল। সাধারণের চোখে শাকিবরা সুপারস্টার। কারও কাছে আইডল। সেই আইডল কখন কী করেন, সব জানতে চায় ভক্তরা। গণমাধ্যম তাদের বঞ্চিত করতে পারে না।

কারও কাছে মনে হতে পারে শুধু দেশের মিডিয়াই বেশি হৈচৈ করছে শাকিব-বুবলীর ইস্যু নিয়ে। তাদের জন্য বলছি, বিবিসিসহ অনেক আন্তর্জাতিক গণমাধ্যমেও শাকিব-বুবলীর একাধিক স্টোরি আসছে।

একটি অংক মেলানোর জন্য মিডিয়ায় চোখ রাখে সিরিয়াস পাঠক তারিকুল ইসলাম। তার প্রশ্নটাও যৌক্তিক। শাকিব-বুবলীর বিয়েথা হলো কবে তাহলে? আড়াই বছর আগে? কোথায় হলো সেই বিয়ে? সাক্ষী কারা? তাদের মধ্যে কী কাবিননামা হয়েছিল? হলে কত টাকার কাবিন? বিয়েটা কি বাংলাদেশে হয়েছে নাকি আমেরিকায়? আড়াই বছর কোন সন্তানকে প্রকাশ্যে আনা হলো না?

অপু বিশ্বাসের সাথে আসলে কী ঘটেছিল শাকিবের? তার জন্য অপু ধর্ম ত্যাগ করেছিলেন। তাদের রাজপুত্রের নাম আব্রাহাম খান। আব্রাহামের প্রতি শাকিব কি পিতার মতো আচরণ করেন? সন্তানের জন্মদিনে শাকিব-অপু কেক কেটেছেন। উইশ করেছেন। এসব লোক দেখানো। ভেতরের গল্প আসলে কী। বুবলীর গর্ভে যে সন্তান এলো আড়াই বছর আগে তার জন্মদাতা কী বিষয়টি এতদিন চেপে রাখতে পারেন? বুবলীই বা পারলেন কীভাবে।

শাকিব কি এই সন্তান বা বুবলীকে পাশ কাটিয়ে আরও কোনো নতুন কুঞ্জের ভ্রমর হবেন? কে সে? কত নম্বর বিয়ে হবে সেটি? এর আগেও আরও দুটো বিয়ে আছে সাকিবের। এমন গল্প অনেকেই করছেন। এমনকি সিনেমায় আগমনের প্রথম দিকে একজন সাইড নায়িকাকে বিয়ে করেন সাকিব।‌ তার একটি ছেলে সন্তান ছিল। এখন বড় হয়েছে এবং গরিব। একটি গাড়ির গ্যারেজে কাজ করে বলেও শোনা যায়। দ্বিতীয় বিয়ের আদ্যাক্ষরযুক্ত এক নায়িকাকে। সেই হিসেবে তৃতীয় অপু। এখন চলছে বুবলী পর্ব।

অপু বিশ্বাস বলছেন, শাকিব আমার সন্তানের বাবা। তারা একত্রে ৭০টির বেশি সিনেমা করেছেন। সেই সিনেমা তাদের কাছে টানে। আবার দূরে ঠেলে দেয়। বুবলীর সাথেও এক ডজন সিনেমা আছে শাকিবের।

সংশ্লিষ্টরা বলছেন, বাচ্চা নিয়ে টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে হাজির হবার ঘটনা প্রথম হলেও বিয়ে লুকিয়ে রাখার ঘটনা প্রথম নয়। উপমহাদেশে বহু আগে থেকেই এ ধরনের ঘটনা ঘটে আসছে। এর আগে অনন্ত জলিল ও বর্ষার বিয়ের ঘটনা কিছুটা এরকমই ছিল। শাকিল খান ও পপির বিয়ের ঘটনাও প্রকাশ হয়েছিল।

বুবলীর সাথে সাকিবের প্রেম অনেক আগে থেকেই ছিল। যখন অপু তার চৌহদ্দিতে ছিলেন। অপু বিশ্বাস যখন টিভিতে শাকিব খানের সাথে গোপন বিয়ে ও সন্তান জন্মানোর খবর দিয়েছিলেন, তখনই তিনি তখনকার উঠতি নায়িকা বুবলীর সাথে মিস্টার খানের অন্তরঙ্গতার প্রসঙ্গটি তুলেছিলেন।

প্রসঙ্গ যখন শাকিব-বুবলী, সঙ্গত কারণেই আরও কিছু চরিত্র আশেপাশে এসে ভীড় করেছে। সেগুলো সব স্বল্প সময়ে বলেও শেষ হবার নয়। এখন সবার কৌতূহল একটাই, শাকিব-বুবলী সামাজিক যোগাযোগ মাধ্যমে বাচ্চার কথা স্বীকার করলেও বাস্তবে তারা কতটুকু একে অন্যের পাশে থাকবেন। অতীত অভিজ্ঞতা শাকিবের খুব ভালো না। বুবলী মিডিয়ার মেয়ে। সহজ-সরল। বেসরকারি চ্যানেল বাংলাভিশনের নিউজ প্রেজেন্টার ছিলেন। এক পরিচালকের নজরে পড়েন।‌ এরপর এই জগতে পা রাখেন। তাকে নিয়ে মিডিয়ায় তেমন একটা গসিপ নেই। যা আছে প্রায় দুই দশক ধরে তা শাকিবকে ঘিরে।

তিনি আবার নতুন কোন গল্প নিয়ে হাজির হন সেটা নিয়ে ভক্তদের মাথাব্যথা। কারণ এর‌ই মধ্যে শাকিব বলেছেন, তিনি পারিবারিকভাবে বিয়ে করতে চান। বুবলীর বিয়ে কিভাবে হয়েছে, পারিবারিকভাবে তাকে স্বীকৃতি দেবেন কিনা সেটা দেখার অপেক্ষায় সবাই।

লেখক: নির্বাহী সম্পাদক, দৈনিক ঢাকা টাইমস ও ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম