সবার কাছে আমার অনেক ঋণ

প্রকাশ | ০১ অক্টোবর ২০২২, ০০:৪৬ | আপডেট: ০১ অক্টোবর ২০২২, ১১:২০

বেনজীর আহমেদ
সাবেক আইজিপি বেনজীর আহমেদ

পড়াশোনা শেষ করে যে কর্মজীবন শুরু করেছিলাম বাংলাদেশের আইজিপি হিসাবে আজকে তার যবনিকাপাত হলো।

পরম করুণাময় আল্লাহ তায়ালার ইচ্ছায় ও মাননীয় প্রধানমন্ত্রীর বদান্যতায় আমার ধারাবাহিকভাবে বাংলাদেশ পুলিশের শীর্ষ তিন পদে দায়িত্বপালনের দুর্লভ সুযোগ হয়েছে।

প্রতিটি পদে কর্তব্য পালনের সময় আমি আমার সহকর্মীদেরকে সঙ্গে নিয়ে সর্বোচ্চ মেধা, দক্ষতা, অভিজ্ঞতা, আন্তরিকতা, নিষ্ঠা, দেশপ্রেম এবং পেশার প্রতি কঠোর আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি।

দায়িত্ব পালনকালে চেনা-অচেনা, পরিচিত-অপরিচিত দেশের সাধারণ মানুষ আমাকে যে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেছেন তার কোন প্রতিদান দেবার যোগ্যতা বা ক্ষমতা কোনোটাই আমার নেই।

চাকরি শুরুকাল থেকে আজ পর্যন্ত আমার প্রতিটি সহকর্মীর কাছ থেকে আমি যে সহযোগিতা ও সমর্থন পেয়েছি তার জন্য তাদের সবার কাছে আমার অনেক ঋণ।

শিখেছি সবার কাছ থেকে, জ্যেষ্ঠ, সতীর্থ, অনুজ বিশেষ করে তাদের শ্রদ্ধার সঙ্গে আজ স্মরণ করতে চাই- যারা দীর্ঘ সময়ব্যাপী “মেইকিং অব দ্যা বেনজীর“-এর লক্ষ্যে ব্যক্তিগতভাবে ভূমিকা রেখেছেন। সেই সঙ্গে পরিবার, শিক্ষক ও বন্ধুবান্ধব।

আরো কৃতজ্ঞতা সব সহকর্মীর কাছে যারা আমার নির্দেশে জনগণ, দেশ ও রাষ্ট্রের নিরাপত্তা ও কল্যাণের জন্য জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কর্তব্য পালন করেছেন, অনেকে আহত হয়েছেন, কেউ কেউ শাহাদাতবরণ করেছেন।

দেশের গণমানুষের সার্বিক কল্যাণ হোক। আগামীর প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলায় জিতে যাক দেশ। প্রিয় মাতৃভূমিকে অভিবাদন।

লেখক: সাবেক আইজিপি