‘কেয়ারটেকার সরকার ধ্বংস করেছে বিএনপি’

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২২, ২০:৫৪

কেয়ারটেকার সরকার বিএনপি ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ এবং আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই-আল চৌধূরী লিটন।

তিনি শনিবার বিকালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় উপজেলার দেওপাড়া শহীদ ময়েজউদ্দিন ফেরীঘাট ঈদগা মাঠে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সংসদ থেকে পদত্যাগ করেছিল কেয়ারটেকার সরকার বাস্তবায়নের জন্য। কিন্তু কেয়ারটেকার সরকার ধ্বংস করেছে বিএনপি। ২০০১ সালে ক্ষমতায় আসার পরে যখন নির্বাচনের সময় হয়েছে আমরা বারবার আলোচনার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু তারা আমাদের সাথে কোন আলোচনা করেনি। তখন তারা কেয়ারটেকার সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছিল। আজকে তারা কেয়ারটেকার সরকার চায়।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বলেছিলেন- ‘পাগল ছাড়া কোন নিরপেক্ষ ব্যক্তি নাই’। তাহলে আজকে তারা নতুন কোন পাগল পেয়েছেন কিনা? যাতে করে তারা আবার নতুন কোন ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় বসতে চায়।

চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যখন দলকে নেতৃত্ব দেওয়ার মত কোন স্থান ছিল না, তখন ময়েজউদ্দিন তার নিজ বাসায় বসে দিশেহারা দলকে নেতৃত্ব দিয়েছিলেন। শহীদ ময়েজউদ্দিন ছিলেন একজন সত্যিকারের দেশপ্রেমিক। তাকে হারিয়ে শুধু কালীগঞ্জ বা গাজীপুর নয়, পুরো দেশ হারিয়েছে একজন সত্যিকারের দেশপ্রেমিককে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেন, সারাবিশ্বে প্রধানমন্ত্রীদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ তথা দেশের মানুষকে সম্মানিত করেছেন। আমরা গর্বিত পিতার সন্তান হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সুযোগ না দিলে এদেশের মানুষের জন্য কিছুই করতে পারতাম না।

স্মরণসভায় অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, সিমিন হোসেন রিমি এমপি, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, গাজীপুর মহানগর আ.লীগের সভাপতি আজমউল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :