কুবিতে ছাত্রলীগের দুই পক্ষের অস্ত্রের মহড়া, আতঙ্কে শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২২, ২১:২৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি (ইলিয়াস-মাজেদ) বিলুপ্তির পর প্রায় শতাধিক মোটরসাইকেল নিয়ে সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহির পক্ষে ক্যাম্পাসে শোডাউন ও বাজি ফুটিয়ে আতঙ্ক তৈরি করেছে ছাত্রলীগের এক পক্ষ ও স্থানীয়রা। এরপর সদ্য বিদায়ী কমিটির নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে প্রক্টর-পুলিশের সামনেই পাল্টা মহড়া দেন। শনিবার বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা গেছে, রেজা-ই-এলাহির পক্ষে কুবি শিক্ষার্থী ও বহিরাগত মিলে শতাধিক মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে শোডাউন দেয়। এসময় তারা বাজি ফুটিয়ে বেশ আতঙ্কও তৈরি করে। তবে এসময় তাদের হাতে কোনো অস্ত্র দেখা যায়নি। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে তারা মোটরসাইকেল নিয়ে এসে দাঁড়ায়, এসময় বেশ কয়েকজন বাঁশ ও লাঠি হাতে নেয়। পাশাপাশি হলের সামনে বাজি ফুটায়।

মোটরসাইকেল শোডাউনের পর সদ্য বিদায়ী কমিটির নেতাকর্মীরা হল থেকে রামদা, লাঠি, রডসহ নানা দেশীয় অস্ত্র নিয়ে বের হয়ে আসে। তখন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ প্রক্টরিয়াল বডির অন্য সদস্য এলে মোটরসাইকেল আরোহীরা দ্রুত চলে যায়। এরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি মূল ফটকে পুলিশ মোতায়েন করেন।

এসময় বিদায়ী কমিটির নেতাকর্মীদের কয়েকজনকে প্রক্টর এবং পুলিশের সামনেই রাম দা হাতে প্রকাশ্যে হাঁটাহাঁটি ও প্রক্টরের সাথে তর্ক করতে দেখা যায়।

এদিকে, এতগুলো মোটরসাইকেল ক্যাম্পাস এরিয়ায় ঢুকল কীভাবে, এমন প্রশ্নে মূল ফটকে সে সময়ে দায়িত্বরত আনসার জালাল মিয়া বলেন, আমরা গেটেই ছিলাম। তারা নিজেরাই গেট খুলে ঢুকে গেছে।

বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক কমিটির নেতাকর্মীরা দাবি করেন, ক্যাম্পাসে হল দখল করতে এবং শিক্ষার্থীদের আতঙ্কিত করতে বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা ছাত্রলীগের একটি পক্ষ এমন কাজ করেছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আগামী কমিটিতে পদপ্রত্যাশী রেজা-ই-ইলাহী এ ব্যাপারে বলেন, মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আমাদের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে। আমাদের কারো হাতে কোনো অস্ত্র ছিল না। আমরা কাউকে আতঙ্কিতও করিনি। বরং অন্যরাই পরবর্তীতে প্রকাশ্যে অস্ত্র হাতে ঘুরে বেরায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, এই ঘটনা নিয়ে আমরা প্রক্টরিয়াল বডির সদস্য ও অন্য হলের প্রভোস্টদের নিয়ে জরুরি বৈঠকে বসেছি। উপাচার্য ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ কী নেওয়া যায় দেখছি।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :